আর্কাইভ থেকে ভর্তি -পরীক্ষা

২ এপ্রিল মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি দেওয়ার আল্টিমেটাম জবি শিক্ষক সমিতির

সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষা পদ্ধতি থেকে সরে এসে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নিজস্ব পদ্ধতিতে এককভাবে আগামী ২ এপ্রিল এর মধ্যে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরু করার জন্য বিজ্ঞপ্তি এবং কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠন করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে শিক্ষক সমিতি।

বুধবার (২৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে শিক্ষক সমিতির সাধারণ সভায় প্রায় তিনশতাধিক শিক্ষক উপস্থিত হয়ে আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত নেয়। এর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে গিয়ে উপাচার্যকে যথাসময়ে সফলভাবে ভর্তি সম্পন্ন করার লক্ষ্যে বিশেষ একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক আগামী ২ এপ্রিল এর মধ্যে কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠনসহ ভর্তি বিজ্ঞপ্তি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য একটি লিখিত দাবি জানিয়েছেন শিক্ষক সমিতি।

লিখিত দাবিতে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল সহ অনেক বিশ্ববিদ্যালয়ই ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং ইতোমধ্যে কোন কোন বিশ্ববিদ্যালয় ভর্তি কার্যক্রম সম্পন্ন ও করেছে। এমতাবস্থায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিশেষ একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী আগামী দুই এপ্রিলের মধ্যে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে ভর্তি কমিটি গঠনসহ ভর্তি বিজ্ঞপ্তি প্রদানেরও দাবি জানান শিক্ষকরা।

এসময় উপস্থিত শিক্ষকরা বলেন, আগামী ২ এপ্রিল এর মধ্যে ভর্তি বিজ্ঞপ্তি প্রদান না করা হলে ৩ এপ্রিল থেকে সাধারণ শিক্ষকবৃন্দ দাবী আদায়ে বিভিন্ন কর্মসূচীতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে বলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন।

এ সম্পর্কিত আরও পড়ুন