আর্কাইভ থেকে বাংলাদেশ

ডিজেল-কেরোসিনের দাম বাড়ানো সরকারের জনবিরোধী সিদ্ধান্ত: বাংলাদেশ ন্যাপ

সরকারের ব্যর্থতায় নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের জীবন যখন অতিষ্ঠ, ঠিক সেই সময় ডিজেল ও কেরোসিনের মূল্য লিটারে ১৫ টাকা বাড়ানো সরকারের আত্মঘাতী ও জনবিরোধী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া সরকারের এই সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির লাগাম টানতে সরকার ব্যর্থ। এরমধ্যে আবার ডিজেল ও কেরোসিন তেলের মূল্যবৃদ্ধি করে জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে সরকার। 

তারা বলেন, সরকারের মন্ত্রীদের কর্মকাণ্ড ও অবস্থান দেখলে মনে হয়, তারা এ দেশের জনগণ নয়, সরকার লুটেরাদের স্বার্থ রক্ষা করতেই ব্যস্ত। এ সিদ্ধান্ত জনবিরোধী বলেও তারা বিবৃতিতে উল্লেখ করেন। এতে জনজীবনে মারাত্মক চাপ তৈরি হবে। সরকারের এমন সিদ্ধান্তকে ‘মড়ার ওপর অনেকটা খাঁড়ার ঘা’র মতো। 

ডিজেল ও কেরোসিনের মূল্য বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে তারা বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে টানা লকডাউনে কাজ হারিয়েছে অসংখ্য মানুষ। বেশির ভাগ কর্মজীবীর আয় কমেছে। নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির প্রায় সব মানুষেরই নাভিশ্বাস উঠেছে জীবন চালাতে। সংসার চালাতে না পেরে অনেকেই ঢাকা ছেড়েছেন। 

বলেন, সাধারণ জনগণের স্বার্থ রক্ষায় সরকারের অবস্থান নেওয়া উচিত। নিত্যপণ্যের দাম বাড়ার চাপে উদ্বিগ্ন জনগণের জন্য এটা অভিশাপ হয়ে দেখা দেবে।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন