আর্কাইভ থেকে ক্রিকেট

শেষ ম্যাচে টাইগাদের পরাজয়  

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইট ওয়াশ করার পর টাইগারদের লক্ষ আইরিশরা। কিন্তু টস জিতে সাকিব আল হাসানের ব্যাটিং সিদ্ধান্ত জানানোর পরেই যেন দিশেহারা বাংলা।

প্রথম বলেই লিটন মারলেন চার। টাইগার সমর্থকদের মনে খুশির জোয়ার। আজও বুঝি ঝড় তুলবেন লিটন। কিন্তু দ্বিতীয় ওভারের প্রথম বলেই অফ স্টাম্পের বেশ বাইরের বল স্ল্যাশ করতে গিয়ে থার্ডম্যানে ক্যাচ তুলে লিটনের বিদায়ের পর বাংলাদেশ ব্যাটিং লাইনআপ হয়ে যায় তাসের ঘর।

একে একে নাজমুল শান্ত ৪, রনি তালুকদার ১৪, সাকিব আল হাসান ৬, তৌহিদ হৃদয় ১২, রিশাদ হোসেন ৮, তাসকিন আহমেদ ০, নাসুম আহমেদ ১৩ এবং শরিফুল ইসলাম ৫ রানে আউট হয়ে সাজঘরে ফিরে যান।

তবে দলের ভরাডুবির মাঝে একমাত্র খুটি হয়ে দাঁড়িয়েছিলেন শামীম পাটোয়ারি। একে একে সবাই বিদায় নিলেও তিনি তুলে নেন অর্ধশতক। ২ টি ছক্কা ও ৫ চারে ৪২ বলে ৫১ রান করে শামীম ফিরলে বাংলাদেশেও থামে ১২৪ রানে।

অল্প রানের লক্ষ্যে খেলতে নেমে আয়ারল্যান্ড ছিল শুরু থেকেই আগ্রাসী। ২ ওভারে ১৫ রানে ব্রেক থ্রু আনেন তাসকিন। রস এডিয়ারের ষ্ট্যাম্প উড়িয়ে দেন তিনি। ৪ রান করা লরকান ট্যাক্টরকে ফেরান শরিফুল। তবে কাজ হয়নি এতেও, অন্য প্রান্তে থাকা পল স্টারলিংনের মনে টাইগারদের কাছে একের পর এক ম্যাচ হারের জালা। ৪১ বলে ৭৭ রানের ইনিংস নিশ্চিত করে আইরিশদের জয়। পূরণ হলো না সাকিবদের বাংলা ওয়াশের আশা।

এদিকে ম্যাচের আগে আর্জেন্টিনা জাতীয় ক্রিকেট পুরুষ দলের অধিনায়ক হার্নান ফেনেল ও নারী দলের অধিনায়ক আলিসন স্টকস বাংলাদেশ দলকে শুভেচ্ছা জানিয়ে পাঠিয়েছেন জার্সি। ম্যাচের সে জার্সি সাকিবের হাতে তুলে দিয়েছেন ধারাভাষ্যকার অ্যান্ড্রু লিওনার্ড।

এ সম্পর্কিত আরও পড়ুন