আর্কাইভ থেকে ক্রিকেট

আইপিএল খেলতে ভাড়া করা বিমানে দেশ ছাড়লেন মুস্তাফিজ

ফ্রাঞ্চাইজি ভিত্তিক বিশ্ব ক্রিকেটের সব থেকে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বড় বড় সব তারকারদের ঝনঝনানিতে বাংলাদেশের খুব কম ক্রিকেটারি খেলার সুযোগ পাইয় টুর্নামেন্টটিতে। এবার টুর্নামেন্টির ১৬তম আসরে বাংলাদেশি তিন ক্রিকেটার ডাক পেয়েছেন। সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের পাশাপাশি লিটন দাস প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন। সাকিব-লিটন কলকাতা নাইট রাইডার্স এবং ফিজ দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলবেন।

শুক্রবার (৩১ মার্চ) পর্দা উঠেছে আইপিএলের ১৬তম আসরের। তবে ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজের কারণে আইপিএলের শুরু থেকে দলের সঙ্গে যোগ দিতে পারছেন না বাংলাদেশি ক্রিকেটাররা। কিন্তু টেস্টের চুক্তিতে না থাকায় আইপিএল খেলতে আজই দেশ ছেড়েছেন কাটার মাস্টার ফিজ।

শনিবার (১ এপ্রিল) রাত ৮টায় অটল বিহারী বাজপাই একনা ক্রিকেট স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে মাঠে নামবে মুস্তাফিজের দল দিল্লি ক্যাপিটালস। এ ম্যাচকে সামনে রেখে সকাল ৮টায় ভাড়া করা বিমানে করে ভারতের উদ্দেশে রওনা হয়েছেন ফিজ। ভারতে পৌঁছেই দলের সঙ্গে যোগ দেবেন ২৭ বছর বয়সী এই পেসার।

গত বছরের ফেব্রুয়ারিতে নিলামে মুস্তাফিজকে ২ কোটি রুপির বিনিময়ে দলে ভেড়ায় দিল্লি ক্যাপিটালস। নিজের ভেরিফায়েড ফেসবুজ পেইজে একটি ছবি পোষ্ট করে মোস্তাফিজ লিখেছেন, আইপিএল ২০২৩-এর জন্য ভারতে যাচ্ছি। দিল্লি ক্যাপিটালস পরিবারে আমার যোগ দেওয়ার জন্য অপেক্ষা করতে পারছি না।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন