আর্কাইভ থেকে আন্তর্জাতিক

হাতকড়া পরবেন না ট্রাম্প: আইনজীবী

পর্ন ছবির নায়িকা স্টর্মি ড্যানিয়েলসকে গোপনে ঘুষ দেয়ার অভিযোগে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আদালতে যে মামলা চলছে, তাতে আত্মসমর্পণের সিদ্ধান্ত নিয়েছেন ট্রাম্প। এবং আদালতের শুনানির সময় হাতকড়া পরানো হবে না তাকে। বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন ট্রাম্পের আইনজীবী জো টাকোপিনা।

শনিবার (১ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএন’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, জো টাকোপিনা জানিয়েছেন, আগামী মঙ্গলবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের লোয়ার ম্যানহাটান এলাকার অপরাধ আদালতে মামলার শুনানি হবে। এর আগেই ট্রাম্প ব্যক্তিগত প্লেনে চড়ে ফ্লোরিডা থেকে নিউইয়র্কে পৌঁছাবেন, এরপর সেখানকার আদালতে আত্মসমর্পণ করবেন বলে আশা করা হচ্ছে।

সাধারণত সেইসব সন্দেহভাজনদের হাতে হাতকড়া পরানো হয়, যাদের পালিয়ে যাওয়ার বা নিরাপত্তা ঝুঁকি থাকে। ট্রাম্পের ক্ষেত্রে তা নেই আর তাই আদালতের শুনানির সময় হাতকড়া পরানো হবে না তাকে।

ট্রাম্পের শুনানি ও আত্মসমর্পণকে কেন্দ্র করে নিউইয়র্ক সিটি আদালতের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেখানে একযোগে কাজ করছে এফবিআই, এনওয়াইপিডি, সিক্রেট সার্ভিস এবং নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ।

অনেকেই ধারণা করছেন, ট্রাম্প আদালতে পৌঁছানোর সময় পুরো এলাকা লকডাউন করে দেয়া হতে পারে।

যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের গ্র্যান্ড জুরি পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে তার মুখ বন্ধ করতে এক লাখ ৩০ হাজার মার্কিন ডলার ঘুষ দেওয়ার মামলায় অভিযোগ গঠন করে। তবে ট্রাম্পের বিরুদ্ধে কী কী অভিযোগ আনা হয়েছে তা এখনো প্রকাশ করা হয়নি।

এ সম্পর্কিত আরও পড়ুন