আর্কাইভ থেকে এশিয়া

খাবার না পেয়ে বিমানকর্মীর শ্লীলতাহানি

ঘটনার শিরোনামে আবারও ইন্ডিগো। মত্ত অবস্থায় এক বিমানকর্মীর শ্লীলতাহানির অভিযোগ উঠল এক যাত্রীর বিরুদ্ধে।  পরে ওই যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে।

ব্যাংকক থেকে মুম্বাইগামী ইন্ডিগো বিমানে উঠেছিলেন ৬৩ বছর বয়সের এক ব্যক্তি। বছর ২৪-এর ওই বিমানকর্মীর কাছে খাবার চেয়েছিলেন সুইডেনের ওই নাগরিক। কিন্তু তার টিকিটের সঙ্গে আগে থেকে কোনও খাবার বরাদ্দ ছিল না। তাই মাঝ আকাশে ওই বিমানকর্মীর পক্ষে আলাদা করে কোনও খাবারের ব্যবস্থা করাও সম্ভব ছিল না।

পুলিশ জানিয়েছে, অন্য এক যাত্রীর কাছ থেকে খাবারের টাকা নেয়ার সময় পাশে বসে থাকা ওই ব্যক্তি বিমানকর্মীর হাত ধরে টানাহ্যাঁচড়া করতে শুরু করেন। বিমানে থাকা অন্য কর্মীরা তাকে বাধা দিতে গেলে ঘটনা আরও বিরূপ আকার নেয়। মুম্বাই বিমানবন্দরে অবতরণ করা মাত্রই ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। যদিও পরে ২০ হাজার টাকা ব্যক্তিগত বন্ডের বিনিময়ে জামিনে তাকে ছেড়েও দেয়া হয়।

বিমানকর্মী এবং যাত্রীদের মধ্যে নানা রকম অপ্রীতিকর ঘটনা নতুন নয়। গত তিন মাসে এ নিয়ে ৮ বার এমন ঘটনার সাক্ষী থাকলেন ইন্ডিগোর যাত্রীরা। কিছু দিন আগেই দিল্লি থেকে গুয়াহাটিগামী উড়ানে এক বিমানকর্মীকে মত্ত যাত্রীর বমি এবং মল পরিষ্কার করতে হয়, এমন ভিডিও ছড়িয়ে পড়েছিল। আবার খাবার চেয়ে না পাওয়া, খাবারে চুল থাকার মতো ঘটনাও নতুন নয়।

এ সম্পর্কিত আরও পড়ুন