আর্কাইভ থেকে ক্রিকেট

টেস্ট ম্যাচের টিকিটের মূল্য নির্ধারণ, পাওয়া যাবে অনলাইনে

আয়ারল্যান্ডের বিপক্ষে আগামী মঙ্গলবার (৪ এপ্রিল) থেকে মাঠে গড়াবে বাংলাদেশের একমাত্র টেস্ট ম্যাচ। এর আগে আজ রোববার এই টেস্ট ম্যাচের টিকিটের মূল্য প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর টিকিট ওয়ানডে, টি-টোয়েন্টির মতো পাওয়া যাবে অনলাইনে।

আইরিশদের বিপক্ষে সিরিজ থেকেই অনলাইন টিকিটের যুগে পা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একদিনের ম্যাচ আর সংক্ষিপ্ত ওভারের ফরম্যাটের পর টেস্টেও এই ধারা বজায় রেখেছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

জাতীয় পরিচয়পত্র ও সচল একটি মোবাইল নম্বর ব্যবহার করে যে কেউ-ই এই টিকিট কিনতে পারবেন। একটি অ্যাকাউন্ট থেকে সর্বোচ্চ দুটি টিকিট কেনা যাবে। আর অনলাইনে টিকিট কেনার পর কালেকশন বুথ থেকে টিকিট কোড ও এনআইডি প্রদর্শন করে তা সংগ্রহ করা যাবে।

এছাড়া সশরীরেও কেনা যাবে টিকিট। শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর গেট সংলগ্ন কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

একমাত্র টেস্ট সর্বনিম্ন মাত্র ১০০ টাকার বিনিময়ে দেখা যাবে। স্টেডিয়ামের ইস্টার্ন স্ট্যান্ডের জন্য টিকিটের এই মূল্য নির্ধারণ করেছে বিসিবি। আর দর্শকদের সর্বোচ্চ গুনতে হবে এক হাজার টাকা, গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখতে হলে এই অর্থ খরচ করতে হবে দর্শকদের।

২০০ টাকায় নর্থ স্ট্যান্ড ও সাউথ স্ট্যান্ড টিকিট পাবেন দর্শকরা। ৩০০ টাকায় ক্লাব হাউজ এবং ৫০০ টাকায় ভিআইপিএ স্ট্যান্ডের টিকিট কেটে খেলার দেখার সুযোগ থাকবে দর্শকদের সামনে।

এ সম্পর্কিত আরও পড়ুন