আর্কাইভ থেকে জাতীয়

জ্বালানি তেলের দাম বৃদ্ধি, পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী : কাদের

লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা জ্বালানি তেলের দাম বৃদ্ধি ও এর প্রভাবে দেশের চলমান পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। জানালেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (৬ নভেম্বর) ওবায়দুল কাদের তার বাসভবনে এ কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধি এবং প্রতিবেশী দেশে জ্বালানি পাচার রোধে সরকার অনিচ্ছা সত্বেও তেলের মূল্য পুনর্নির্ধারণ করেছে। এক্ষেত্রে সরকার সবসময়ই জনস্বার্থের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে।

তিনি বলেন, মূল্য সমন্বয়ের অজুহাতে কেউ যেন অন্যায়ভাবে দ্রব্যমূল্য ও পরিবহন ভাড়া বাড়াতে না পারে সে ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট সংস্থাসহ সবাইকে সতর্ক থাকতে হবে।

ওবায়দুল কাদের বলেন, রোববার (৭ নভেম্বর) বিআরটিএ-এর ভাড়া পুনির্নির্ধারণ কমিটির বৈঠক হবে। সেখানে পরিবহন মালিক-শ্রমিকদের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট অন্যান্য স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন। বৈঠকে সবার সঙ্গে আলাপ-আলোচনা করে জনগণের ওপর বাড়তি চাপ যেন সহনীয় পর্যায়ে থাকে, সে ব্যাপারে ইতিবাচক উদ্যোগ নেয়া হবে।

 

এসময় জনদুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের জন্য পরিবহন মালিক-শ্রমিক নেতাদের প্রতি অনুরোধ জানান তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন