আর্কাইভ থেকে ক্রিকেট

তরুণরা সাকিবের থেকে অভিজ্ঞতা অর্জন করবে: নান্নু

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকায় আইপিএল খেলার জন্য পূর্ণ সময়ের জন্য এনওসি পাননি সাকিব আল হাসান। সবশেষ এবারের আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। আইপিএলে না যাওয়ায় ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলবেন তিনি।

সাকিব আইপিএল না খেলে ডিপিএলে বেশি সময় খেলতে পাবেন। এর ফলে তরুণ ক্রিকেটাররা সাকিবের থেকে অনেক অভিজ্ঞতা অর্জন করবে এমনটাই দাবি করলেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

মঙ্গলবার (৪ এপ্রিল) বাংলাদেশ-আয়ারল্যান্ডের একমাত্র টেস্ট ম্যাচ চলাকালীন গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানালেন, অনেক দিন পরপর ডিপিএল খেলে থাকে, তবে তরুণ ক্রিকেটারদের জন্য কিন্তু বিরাট ব্যাপার। সাকিবের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করা, অভিজ্ঞতা শেয়ার করা। এটাই অনেক কিছুই শেখার আছে এবং আমার মনে হয় এই অভিজ্ঞতা তরুণরা কাজে লাগাতে পারলে সামনের দিকে ওদেরই অনেক উপকার হবে।

বিসিবির প্রধান নির্বাচকের দাবি, সেরা খেলোয়াড়কে সঙ্গে পাওয়া, কাছ থেকে পাওয়া এটা একটি বিরাট ব্যাপার।

মিনহাজুল আবেদিন নান্নু জানালেন, খেলবে (সাকিব), অফ দ্য ফিল্ডে থাকবে এখানেও অনেক শেখার আছে। ড্রেসিংরুম শেয়ার করেনি, এখানেও শেখার আছে। আমার বিশ্বাস যারা ওর থেকে অভিজ্ঞতা নিতে পারবে, তারা নিজেদেরকে আরও উন্নতি করার জন্য সুযোগ পাবে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন