আর্কাইভ থেকে জনদুর্ভোগ

পোশাক শ্রমিকদের জন্য চলবে ‘ঈদ স্পেশাল ট্রেন’

গাজীপুরের পোশাক শ্রমিকদের ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে জয়দেবপুর রেলওয়ে জংশন থেকে পঞ্চগড় পর্যন্ত পাঁচ দিন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নামে ‘ঈদ স্পেশাল ট্রেন’ চলাচল করবে। ট্রেনটি প্রতিদিন সন্ধ্যা সোয়া ৭টায় জয়দেবপুর স্টেশন ছেড়ে গিয়ে পরদিন ভোর ৫টা ২৫ মিনিটে পঞ্চগড় পৌঁছাবে।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে জয়দেবপুর রেলওয়ে জংশনের ভিআইপি বিশ্রামাগারে সংবাদ সম্মেলনে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানায়, জয়দেবপুর থেকে উত্তরবঙ্গগামী লোকের চাপ থাকে। এ কারণে ঈদের আগে আগামী (১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল) পর্যন্ত এবং ঈদের পর ২৪ ও ২৫ এপ্রিল পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নামে ঈদ স্পেশাল ট্রেন জয়দেবপুর-পঞ্চগড় রুটে চলাচল করবে।

এদিকে ফেরার পথে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে সকাল ৬টা ২৫ মিনিটে ছেড়ে জয়দেবপুর পৌঁছাবে বিকেল ৩টা ৪৫ মিনিটে। ট্রেনটি যাত্রাপথে কিসমত, ঠাকুরগাঁও রোড, দিনাজপুর, পার্বতীপুর, ফুলবাড়ি, বিরামপুর, জয়পুরহাট এবং শান্তাহার স্টেশনে যাত্রা বিরতি করবে।

সফিকুর রহমান বলেন, আগামী ৭ এপ্রিল থেকে অগ্রিম টিকিট অনলাইনে পাওয়া যাবে। একজন যাত্রী জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে সর্বোচ্চ চারটি টিকেট ক্রয় করতে পারবেন। ঈদ উপলক্ষে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী আরও একটি স্পেশাল ট্রেন চলাচল করবে। এ ছাড়া অন্যান্য দিনের মতো ৬২টি ট্রেন সময়সূচি মেনে চলাচল করবে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন