আর্কাইভ থেকে দেশজুড়ে

বাংলাবান্ধা স্থলবন্দর টু রংপুর বাস সার্ভিসের উদ্বোধন

বহুল কাঙ্ক্ষিত বাংলাবান্ধা থেকে সরাসরি রংপুর রুটে বাস সার্ভিস চলাচল শুরু হয়েছে। 

সোমবার (০৮ নভেম্বর) সকালে পঞ্চগড় করতোয়া ফিলিং স্টেশনের সামনে বাংলাবান্ধা থেকে পঞ্চগড়-নীলফামারী-রংপুর রুটে বাংলাবান্ধা এক্সপ্রেস নামে একটি বিলাস বহুল বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। 

পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার সাদাত সম্রাট ফিতা কেটে এই বাস সার্ভিসের শুভ উদ্বোধন করেন। 

এমসময় পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, পঞ্চগড় জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির সভাপতি মো. মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ মালিক ও পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চিকিৎসা, শিক্ষা, ব্যবসাসহ বিভিন্ন সেবা প্রত্যাশী মানুষের সুবিধার্থে পঞ্চগড়, নীলফামারী ও রংপুর বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এই বাস সার্ভিস চালু করেন। 

পঞ্চগড় জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতির সভাপতি মো. মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, রংপুর-পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর থেকে রংপুরগামী বাংলাবান্ধা এক্সপ্রেস বাস সার্ভিস চালু হওয়ায় যাত্রীদের হয়রানি ও দুর্ভোগ লাঘব হলো। সময় ও অর্থ দুটোই সাশ্রয় হবে। আধা ঘন্টা পর পর ১০টি বাস রংপুর যাবে এবং ১০টি বাস রংপুর থেকে বাংলাবান্ধা আসবে। বাংলাবান্ধা থেকে সাড়ে তিন ঘন্টায় ১২৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে বাসটি রংপুরে গিয়ে পৌছাবে। জনপ্রতি ২০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে বলেও তারা জানিয়েছেন। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন