আর্কাইভ থেকে ক্রিকেট

দুই যুগ পর পূর্ণাঙ্গ সিরিজে খেলতে পাকিস্তান যাচ্ছে অস্ট্রেলিয়া

২৪ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। আইসিসির ভবিষ্যৎ সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে তিন ফরম্যাটের পুর্ণাঙ্গ সিরিজ। আগামী মার্চে অনুষ্ঠিত হবে এই দ্বিপক্ষীয় সিরিজ। শেষবার ১৯৯৮ সালে দেশটিতে সফর করেছিল অজিরা।

এই সফরে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। তিনটি টেস্ট অনুষ্ঠিত হবে করাচি, রাওয়ালপিন্ডি ও লাহোরে। প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে আগামি ৩ মার্চ। 

টেস্ট সিরিজ শেষে ২৯ মার্চ থেকে অনুষ্ঠিত হবে ওয়ানডে সিরিজ। একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ এপ্রিল। ওয়ানডে সিরিজ ও একটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে।

এই সফরের টেস্ট সিরিজের ম্যাচ তিনটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। অন্যদিকে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো বিশ্বকাপ সুপার লিগের অংশ। তাই সবগুলো ম্যাচই গুরত্ব পাচ্ছে। আর অজিদের সফর নিশ্চিত হওয়ায় স্বস্তি জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান রমিজ রাজা।  

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় রমিজ বলেন, 'অস্ট্রেলিয়াকে পাকিস্তানে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। ব্যক্তিগত দিক থেকে এটা আমার জন্য অনেক আনন্দের যে, এখানে তিনটি টেস্ট ম্যাচও হবে। প্রায় ২৪ বছর পর তারা আমাদের দেশে আসবে, এটা দর্শকদের জন্যও বড় পাওয়া।'

এস

এ সম্পর্কিত আরও পড়ুন