আর্কাইভ থেকে ফুটবল

মেসির গোল-অ্যাসিস্টেই জয়ে ফিরলো পিএসজি

ফরাসি লিগে গেল দুই ম্যাচের দুইটিতেই হেরে বসেছে পিএসজি। রেনে বিপক্ষে ২-০ এবং লির বিপক্ষে ১-০ গোলে পরাজয়ের পর লিগের শীর্ষস্থানের ভিত্তি দুর্বল হয়ে ফরাসি চ্যাম্পিয়নদের। আর দলের এমন পরাজয়ে পিএসজি দর্শকরা দুয়ো দিতে শুরু করে লিওনেল মেসিকে। অথচ দলের দুঃসময়ে আর্জেন্টাইন তারকাই ত্রাতা হয়ে এসেছে।

নিসের মাঠে  আর্জেন্টাইন সুপারস্টার নিজে গোল করলেন ও গোল করালেন। আর তাতে নিসকে ২-০ গোলে হারিয়ে লিগ ওয়ানে ফের ৬ পয়েন্টে লিড নিলো পিএসজি।

শনিবার রাতে ম্যাচের ১১ মিনিটের মধ্যেই জোড়া সুযোগ তৈরি করেছিলেন মেসি। তবে আর্জেন্টাইন ফরোয়ার্ডের সেই প্রচেষ্টা সফল হয়নি। এর দশ মিনিট পর দানিলো পেরেরার হেড নিসের গোল পোস্টে লেগে ফিরে এলে হতাশ হয় সফরকারীরা। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে। ২৬তম মিনিটে মেন্দেসের ক্রসে শরীর কিছুটা ঘুরিয়ে বাঁ পায়ে শট নেন মেসি। নিসের গোলকিপারকে ফাকি দিয়ে বল জালে জড়ান তিনি। যাতে এবার লিগে তার গোল সংখ্যা গিয়ে দাঁড়ায় ১৪টিতে।

এরপর থেকেই পিএসজিকে চেপে ধরে স্বাগতিকরা। প্রথমার্ধের শেষ দিকে দুটি ভালো সুযোগ তৈরি করে পিএসজির রক্ষণে কাঁপন ধরিয়ে দিয়েছিল নিস। কিন্তু পোস্টের নিচে দোন্নারুম্মার পাহাড়সমান দৃঢ়তায় গোলবঞ্চিত হয় লিগে টানা চার ম্যাচ ড্র করে আসা দলটি। দ্বিতীয়ার্ধেও পিএসজিকে অস্বস্তিতে ফেলে নিসের ফরোয়ার্ডরা। তবে দোন্নারুম্মার দুর্দান্ত গোলকিপিং আর ভাগ্যের জোরে পার পেয়ে যায় পিএসজি।

এদিন নিজেকে হারিয়ে খোঁজা এমবাপ্পে ভালো সুযোগ তৈরি করেও কাজে লাগাতে ব্যর্থ হন। তাই নিসের আক্রমণে কিছুটা আঁতকে উঠেছিল পিএসজি৷ তবে ৭৬তম মেসির অ্যাসিস্টে ব্যবধান দ্বিগুণ করে নেয় পিএসজি। আর্জেন্টাইন তারকার কর্নার থেকে নেওয়া শট ডি-বক্সে অনেকটা লাফিয়ে উঠে হেডে লক্ষ্যভেদ করেন রামোস। পরের ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা লসের বিপক্ষে খেলবে পিএসজি।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন