আর্কাইভ থেকে জাতীয় পার্টি

ভতুর্কি দিয়ে হলেও তেলের দাম কমাতে হবে: জিএম কাদের

বিশ্ববাজারে তেলের দাম কমলে, দেশে কমানো হয় না। করোনায় অনেক কমদামে তেল কিনে হাজার হাজার কোটি টাকা ব্যবসা করেছে সরকার। এখন ভতুর্কি দিয়ে হলেও তেলের দাম কমাতে হবে। বললেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। 

বুধবার (১০ নভেম্বর) দুপুরে গণতন্ত্র দিবস উপলক্ষে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে আয়োজিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, নিরপেক্ষ তদন্তের মাধ্যমে নুর হোসেন হত্যার প্রকৃত রহস্য উদঘাটন করার দাবি জানান। কেন নুর হোসেন হত্যার পোস্টমর্টেম (ময়নাতদন্ত) রিপোর্ট প্রকাশ হলো না? আজ দেশের মানুষ জানতে চায়, কেন নুর হোসেন হত্যায় মামলা হলো না? ১৯৯১ সালের পর সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নামে অসংখ্য মামলা হয়েছে, কিন্তু নুর হোসেন হত্যার মামলা হলো না কেন?

জাপা চেয়ারম্যান বলেন, এখন মনে হচ্ছে জাতীয় পার্টির দুর্নাম করতেই ষড়যন্ত্রের মাধ্যমে নুর হোসেনকে হত্যা করা হয়েছে। তিনি প্রয়াত নুর হোসেনের বিদেহী আত্মার মাগফিতার কামনা করে বলেন, নুর হোসেন বুকে ও পিঠে যে স্লোগান লিখেছিলেন আজ আমরাও সেই স্লোগান দিচ্ছি। আজ আমরাও বলছি, স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক। আমরা নুর হোসেন হত্যার বিচার চাই।

জিএম কাদের বলেন, সরকার দেশের মানুষের কষ্ট বোঝে না বলেই অযৌক্তিকভাবে তেলের দাম বাড়িয়ে দিয়েছে। আবার পরিবহন সেক্টর নাটক করে ধর্মঘট ডেকে সড়ক ও নৌপথের ভাড়া বাড়িয়ে দিয়েছে। ভাড়া যা বাড়িয়েছে তার প্রায় দ্বিগুন ভাড়া আদায় করছে গণপবিরহনে। কিন্তু দেখার কেউ নেই। অসহনীয় কষ্টে আছে দেশের মানুষ।

এ সম্পর্কিত আরও পড়ুন