আর্কাইভ থেকে জাতীয়

তিনটি দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিলেন সোহেল তাজ

১০ এপ্রিলকে ‘প্রজাতন্ত্র দিবস’ হিসেবে স্বীকৃতিসহ তিনটি দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সন্তান, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, এবং সংসদ সদস্য তানজিম আহমদ (সোহেল তাজ)।

সোমবার ( ১০ এপ্রিল) জাতীয় সংসদ ভবনের মানিক মিয়া অ্যাভিনিউ থেকে পদযাত্রা করে তিনি এই স্মারকলিপি জমা দেন।

সোহেল তাজের অন্য দুটি দাবি হচ্ছে- ৩ নভেম্বর জেলহত্যা দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালন ও জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের শহীদ এবং বীর মুক্তিযোদ্ধার জীবনীসহ পূর্ণাঙ্গ ইতিহাস স্কুল-কলেজের পাঠ্যপুস্তক ও সিলেবাসে অন্তর্ভুক্ত করা।

গাজীপুরের কাপাসিয়া থেকে নির্বাচিত আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য সোহেল তাজ বিকেলে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ থেকে গণভবনে পদযাত্রা শুরু করেন। গণভবন গেইটে গিয়ে কর্মকর্তাদের হাতে স্মারকলিপি তুলে দেন তিনি। এ সময় তার সঙ্গে বেশ কিছু নেতাকর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।

এর আগে সোহেল তাজ তার দাবি তিনটির যৌক্তিকতা তুলে ধরে বলেন, ১৯৭১ সালের ১০ এপ্রিল বাংলাদেশের ইতিহাসে একটি তাৎপর্যপূর্ণ, গুরুত্বপূর্ণ এবং মোড় ঘোরানো দিন। সেদিন বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়েছিল। ওই সরকারের সফল নেতৃত্বে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ মহান স্বাধীনতা অর্জন করে।

সোহেল তাজ আরও বলেন, মহান মুক্তিযুদ্ধের সঠিক এবং পূর্ণাঙ্গ ইতিহাস জানতে পারলে বাংলাদেশের একটি সুন্দর উজ্জ্বল ভবিষ্যৎ বিনির্মাণে ভবিষ্যৎ প্রজন্ম অবদান রাখতে পারবে।

এর আগেও এই তিন দাবিতে সোহেল তাজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে স্মারকলিপি দিয়েছিলেন।

 

 

 

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন