আর্কাইভ থেকে অপরাধ

৫০ টাকার জন্য অক্সিজেন মাস্ক খুলে দেন হাসপাতাল কর্মচারী (ভিডিও)

বকশিশের টাকা না পেয়ে বগুড়ায় রোগীর অক্সিজেন মাস্ক খুলে দেয়ায় রোগী মৃত্যুর ঘটনায় হাসপাতালের পরিচ্ছন্নকর্মী আসাদুল ইসলাম মীর ধলুকে গ্রেপ্তার করেছে র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়ন, র‍্যাব। 


বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে রাজধানীর আব্দুল্লাহপুর এলাকা থেকে আসাদুল ইসলাম মীর ধলুকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেপ্তারের পর কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, ধলু ওই হাসপাতালের চুক্তিভিত্তিক পরিছন্ন কর্মী। সে দীর্ঘদিন ধরে ওয়ার্ড বয়ের কাজের নামে রোগীর স্বজনদের জিম্মি করে টাকা আদায় করতো। পরিচ্ছন্নকর্মীর কাজ করলেও ধলু জরুরি বিভাগে দালালীসহ বিভিন্ন অপকর্ম করতো। সড়ক দুর্ঘটনায় মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হওয়ায় গাইবান্ধার বিকাশ চন্দ্র কর্মকারকে, মঙ্গলবার রাতে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেলে ভর্তি করেন স্বজনরা। জরুরি বিভাগের চিকিৎসকরা অক্সিজেন মাস্ক পরিয়ে  তাকে  সার্জারি ওয়ার্ডে পাঠান।
ওয়ার্ডে নেয়ার পর মুমূর্ষু বিকাশকে স্ট্রেচার থেকে নামিয়ে স্বজনদের কাছে দুশ টাকা বকশিশ দাবী করে ধলু। দেড়শ টাকা দিলেও বাকি ৫০ টাকা না দেয়ায় রোগীর অক্সিজেন মাস্ক খুলে ফেলে সে। পরে অক্সিজেনের অভাবে মারা যান বিকাশ। 

এই ঘটনায় এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ ধলুর বিরুদ্ধে মামলা করেছে। তবে হাসপাতালের কর্তৃপক্ষের কারো গালিফতি আছে কিনা তাও খতিয়ে দেখা দেখছে র্যা ব।

এ সম্পর্কিত আরও পড়ুন