আর্কাইভ থেকে বাংলাদেশ

এদেশে বিএনপি নষ্ট রাজনীতির হোতা : কাদের

সরকার নয়, ফ্যাসিবাদী চরিত্র বিএনপির রাজনীতিতে সুস্পষ্ট। স্বার্থান্ধ ও সাম্প্রদায়িক অপশক্তির সঙ্গে সমঝোতাই এখন বিএনপির রাজনীতি। বিএনপি এদেশে নষ্ট রাজনীতির হোতা। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর)  সচিবালয়ে নিজ দফতরে ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, সাম্প্রদায়িক সন্ত্রাসের যে নজির স্থাপন করেছে তা ফ্যাসিবাদকেও হার মানায়। বিএনপি মুখে গণতন্ত্রের কথা মানসিকতায় ফ্যাসিবাদী চরিত্র বহন করে।

ওবায়দুল কাদের আরো বলেন, অতীত-বর্তমান বিশ্লেষণ করলে দেখা যায় এদেশে ফ্যাসিবাদী রাজনৈতিক দল এবং সরকার হিসেবে বিএনপিই প্রতিষ্ঠিত। ক্ষমতা পাওয়ার জন্য বিএনপির উগ্র বাসনা তাদের উন্মাদ করেছে।  

তিনি বলেন, বিএনপি এখন আত্মবিশ্বাস হারানো এক রাজনৈতিক দল। জনগণের প্রতি দায়িত্বহীনতা এবং জনঘনিষ্ট ইস্যুতে তাদের দূরে অবস্থান করার নীতির কারণে জনগণই বিএনপিকে দূরে সরিয়ে রেখেছে।

কাদের বলেন, বিএনপি ক্ষমতায় যেতে চায় কিন্তু নির্বাচনে যেতে চায় না। এটি বিএনপির ডাবল স্ট্যান্ডার্ড নীতি। এনপি সক্ষমতা ও সাহস হারানো একটি রাজনৈতিক দল।

বিএনপি মহাসচিবের কাছে কাদের জানতে চেয়ে বলেন, মুক্ত চিন্তা ও সৃজনশীলতার পথ কে রুদ্ধ করেছে? কে আপনাদের কথা বলতে দিচ্ছে না? প্রমাণসহ বলুন। মুক্তচিন্তা মানে তো গুজব-অপপ্রচার চালানো নয়। সরকারের বিরুদ্ধে অন্ধ সমালোচনার ভাঙা রেকর্ড বাজানো কি সৃজনশীলতা?

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতাপাগল ও ক্ষমতাবিলাসী বিএনপি এখন বেসামাল, ক্লান্ত ও অবসাদগ্রস্ত।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন