আর্কাইভ থেকে দেশজুড়ে

নারী শ্রমিককে ধর্ষণ, গ্রেপ্তার গার্মেন্টস মালিক

পোশাক কারখানার এক নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগে কারখানার মালিক আমিনুল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জের ফতুল্লায়। মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (১২ এপ্রিল) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রেজাউল হক।

মোহাম্মদ রেজাউল হক জানান, সদর উপজেলার ফতুল্লার ধর্মগঞ্জ চতলার মাঠ এলাকার জিহাদ নীর ফ্যাশন নামের পোশাক কারখানা থেকে আমিনুল হককে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার হওয়া জিহাদ নীর ফ্যাশন এর মালিক ৪৮ বছর বয়সী আমিনুল হক ফতুল্লার ধর্মগঞ্জ চতলার মাঠ এলাকার বাসিন্দা।

এর আগে মঙ্গলবার সকাল ১১টার দিকে ভুক্তভোগী নারী শ্রমিক বাদী হয়ে ফতুল্লা থানায় আমিনুলকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি দায়ের করেছেন।

মামলায় তিনি উল্লেখ করেন, তিনি ও তার স্বামী জিহাদ নীট ফ্যাশন নামের গার্মেন্টস শ্রমিক হিসেবে কাজ করেন। বিগত ৭ মাস আগ থেকেই মালিক আমিনুল প্রতিষ্ঠানের অন্য সকল কর্মচারীদের রাতের ডিউটি থেকে ছুটি দিয়ে দিতেন। কাজ করাতেন ওই নারীসহ অল্প কয়েকজনকে দিয়ে। গত ৫ এপ্রিল ভোর ৬ টার দিকে তাকে কাজের কথা বলে কারখানায় ডেকে আনেন আমিনুল। এরপর অশ্লীল ভাষায় কথা বলেন। এমনকি এও জানায়, আমিনুল ওই নারীর খাবারের সাথে চেতনানাশক মিশিয়ে তাকে অচেতন করে ইতিপূর্বে ধর্ষণ করেছেন।

সেদিন আমিনুল ওই নারীকে ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এরপর তার স্বামীকে হত্যার হুমকি দিয়ে কারখানা থেকে ওই নারীকে বের করে দেয়। ভয়ে গত কয়েকদিন ওই চুপ থাকলেও মঙ্গলবার সকালে তার স্বামীকে ঘটনা জানালে পরে স্বামীসহ থানায় গিয়ে মামলা করেন।

মোহাম্মদ রেজাউল হক জানান, ধর্ষণ মামলার বাদী পোশাক কারখানার মালিককে গ্রেপ্তারের পর মঙ্গলবার বিকেলে আদালতে পাঠানো হয়। আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন