আর্কাইভ থেকে ক্রিকেট

আইসিসির মাসসেরা ক্রিকেটার সাকিব

গেল মাসটা দারুণ কেটেছে সাকিব আল হাসানে। ব্যাটে বলে দুই জায়গায় দ্যুতি ছড়িয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। এবার অসাধারণ সেই পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক।

ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো আইসিসির মাসসেরার পুরস্কার ‘প্লেয়ার অব দ্য মান্থ’ জিতেছেন সাকিব। মার্চ মাসের সেরা হতে তিনি পেছনে ফেলেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং সংযুক্ত আরব আমিরাতের আসিফ খানকে।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রাহক ছিলেন সাকিব। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে জয় তুলে নিতে ৭১ বলে ৭৫ রান করেন ও চার উইকেট নেন তিনি।

ওয়ানডের পর টি-২০ সিরিজেও ছন্দে ছিলেন সাকিব। ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে ৩-০ ব্যবধানে জয়ের পথে তিন ম্যাচেই উইকেট নিয়েছেন তিনি। প্রথম ম্যাচে ২৪ বলে ৩৪ রান করেছিলেন তিনি।

এরপর আয়ারল্যান্ডের বিপক্ষেও দেখিয়েছেন বিশ্বসেরা কীর্তি। শুরুতে ৯৩ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন। মার্চে ১২ ম্যাচ খেলে তিনি ৩৫৩ রান করেছেন এবং ১৫ উইকেট নিয়েছেন।

সেরা হয়ে সাকিব জানান, ‘পুরস্কার জিতে আমি সম্মানিত। যারা আমাকে ভোট দিয়েছেন তাদের ধন্যবাদ। এই পুরস্কারকে আমি বিশেষ মনে করি, কারণ মার্চে অনেকেই দারুণ পারফরম্যান্স করেছেন। গত মাসে আমার পারফরম্যান্সের হাইলাইট করলে বলবো, ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজ জয় সেরা।’

এ সম্পর্কিত আরও পড়ুন