আর্কাইভ থেকে ফুটবল

জোড়া আত্মঘাতী গোলে ম্যাচ ড্র করল ইউনাইটেড

উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে সেভিয়ার বিপক্ষে প্রথম লেগে শুরুতে দুই গোলে এগিয়ে গিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর টানা দুইটি আত্মঘাতী গোল হজম করে নিজেদের মাঠে ২-২ গোলে ড্র করে বসে রেড ডেভিলসরা।

শক্তি-সামর্থ্যে সেভিয়ার থেকে ম্যানচেস্টার ইউনাইটেড এগিয়ে থাকা দল হলেও ইউরোপা লিগে সব সময় ফেভারিট সেভিয়া। এখন পর্যন্ত সর্বোচ্চ ৬ বার ইউরোপা লিগের শিরোপা জিতেছে আন্দালুসিয়ান ক্লাবটি। তাই ইউনাইটেড-সেভিয়া ম্যাচে নিরঙ্কুশ ফেবারিট বলা যাচ্ছিল না কাউকেই।

বৃহস্পতিবার ওল্ড ট্রাফোর্ডে মাত্র ২১ মিনিটের মাথায় দুই গোলে এগিয়ে যায় ইউনাইটেড। অস্ট্রিয়ান ফরোয়ার্ড মার্সেল সাবিতজারের জোড়া গোলে দাপট দেখিয়ে প্রথমার্ধ শেষ করে ইংলিশ লিগের ক্লাবটি।

প্রথমার্ধে তৈরি হওয়া সেই সুর অবশ্য কাটল দ্বিতীয়ার্ধে। ইউরোপার চেনা পরিবেশই যেন ম্যাচের শেষ ভাগে জাগিয়ে তুলল সেভিয়াকে। টাইরেল মালাসিয়ার আত্মঘাতী গোলে ৮৪ মিনিটে ব্যবধান কমায় সেভিয়া। যোগ করা সময়ে পাওয়া পরের গোলটিও ছিল আত্মঘাতী। এবার গোল আসল ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ের কাছ থেকে। শেষ পর্যন্ত জিততে না পারলেও দুর্দান্ত এ ড্রয়ে ঘরের মাঠে ইউনাইটেডের বিপক্ষে সুবিধাজনক অবস্থানে থেকেই খেলতে নামবে সেভিয়া।

 

এ সম্পর্কিত আরও পড়ুন