আর্কাইভ থেকে বিএনপি

আওয়ামী লীগ অগণতান্ত্রিক পন্থায় দেশ শাসন করছে : মির্জা ফখরুল

আওয়ামী ফ্যাসিস্ট ও কর্তৃত্ববাদী শাসকগোষ্ঠী গণতান্ত্রিক আচার আচরণ ত্যাগ করে অগণতান্ত্রিক পন্থায় একপেশে নীতিতে দেশ শাসন করছে। জনগণকে উপেক্ষা করে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর অতি মাত্রায় নির্ভরশীলতার কারণেই দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। যার ফলে বিরোধী দলীয় নেতা-কর্মীসহ সাধারণ নাগরিকদের জীবনযাত্রা এখন চরম হুমকির মুখে। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শুক্রবার (১৪ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, দমন-পীড়ন চালিয়ে জনগণের মৌলিক অধিকার হরণ এবং বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর ক্রমাগত জুলুম নির্যাতনের ফলে দেশে চরম ভীতিকর অবস্থা বিরাজ করছে। মানুষের জানমালের ন্যূনতম নিরাপত্তা নেই।

বিবৃতিতে তিনি আরও বলেন, এই নিশিরাতের আওয়ামী সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাই তারা জনদুর্ভোগ লাঘবে সচেষ্ট না হয়ে জনগণের ওপর জুলুম চালিয়ে ক্ষমতা রক্ষা করতেই কেবল সচেষ্ট থাকে। তবে আওয়ামী অপশাসন ও জুলুম থেকে রেহাই পেতে জনগণ এখন রাস্তায় নামতে শুরু করেছে।

মির্জা ফখরুল বলেন, সব মামলায় জামিনে থাকা সত্ত্বেও ময়মনসিংহ দক্ষিণ জেলাধীন মুক্তাগাছা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মুরশিদুজ্জামান সাইফুলকে কোনো কারণ ছাড়াই গ্রেপ্তার ও জেলহাজতে পাঠানো হয়েছে। সারাদেশে বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতন-নিপীড়নের পাশাপাশি চলছে গ্রেপ্তার অভিযানের হিড়িক। তারই ধারাবাহিকতায় সাইফুলকে বিনা কারণে গ্রেপ্তার ও জেলহাজতে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন