আর্কাইভ থেকে বলিউড

যার জন্মদিনের পার্টিতে ২২০ কোটি টাকা খরচ

কোটি টাকা খরচ করে বাড়ি থেকে বহুদূরে আজকাল গাঁটছড়া বাঁধতে যান তারকারা। তেমন বিয়ের একটা নামও আছে— ডেস্টিনেশন ওয়েডিং। চারদিনের জন্য আত্মীয়-স্বজনদের সঙ্গে নিয়ে ইতালির আঙুর ক্ষেত কিংবা হাওয়াইয়ের দ্বীপে গিয়ে হাজির হন বর-কনে। তার পর হইচই করে অনুষ্ঠান! ২০১৭ সালে বিরাট কোহলি আর আনুষ্কা শর্মার বিয়েতে ডেস্টিনেশন ওয়েডিংয়ের কথা জেনেছিল ভারতের মানুষ। তবে এখন দেখা যাচ্ছে, তারও অনেক আগে একটি ‘ডেস্টিনেশন’ জন্মদিনের পার্টি হয়েছিল এ দেশেই। জন্মদিনের সেই আসর বসেছিল তিনদিন ধরে। আমন্ত্রিতদের আপ্যায়নের ঢালাও আয়োজন করতে খরচ হয়েছিল ২২০ কোটি টাকা।

রাজস্থানের যোধপুরে বসেছিল সেই জন্মদিনের আসর। যোধপুরের রাজপ্রাসাদ উমেদ ভবনে ওই জন্মদিনের পার্টিতে সেজেগুজে হাজির হয়েছিলেন হলিউড এবং বলিউডের তারকা অতিথিরা। ৩২টি চার্টার্ড বিমানে তাদের উড়িয়ে আনা হয়েছিল পার্টিতে। অনুষ্ঠানে অতিথিদের জন্য সঙ্গীতানুষ্ঠানের দায়িত্বে ছিলেন এ আর রহমান। মঞ্চে নেচেছিলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। অতিথি হয়ে এসেছিলেন মুম্বাইয়ের আইপিএল ক্রিকেট দলও। এ বারে কি বোঝা যাচ্ছে, কার জন্মদিনের অনুষ্ঠান?

২০১৩ সালের পয়লা নভেম্বর শুরু হয়েছিল পার্টি। দিনটি ছিল ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানির ৫০ তম জন্মদিন। শোনা যায় অনুষ্ঠানে গোটা উমেদ ভবনকে সাজানো হয়েছিল থাইল্যান্ড থেকে আনা নানারকম অর্কিডে। ছোটদের জন্য বিনোদন পার্কের নানা মজার জিনিস আনানো হয়েছিল লন্ডন থেকে। আলোক সজ্জার জন্য ইলকট্রিসিয়ান এসেছিলেন সিঙ্গাপুর থেকে। উমেদ ভবনের দেওয়ালে তারা আয়োজন করেছিলেন লাইট অ্যান্ড সাউন্ড অনুষ্ঠান। যাঁরা ওই অনুষ্ঠানে অতিথি হিসাবে হাজির ছিলেন, তারা জানিয়েছেন, ওই অনুষ্ঠান চলাকালীন আকাশে আলো দিয়ে আঁকা হয়েছিল মুকেশের বাবা ধীরুভাই আম্বানির মুখ। এমনকি, ধনতেরস উপলক্ষে ওই জন্মদিনের অনুষ্ঠানে আয়োজন করা হয়েছিল বিশেষ লক্ষ্মীপুজোরও।

শাহরুখ খান, আমির খানের মতো বলিউডের চাঁদের হাট বসেছিল অনুষ্ঠানে। ছিল মিত্তল, মহিন্দ্রা, বিড়লা, গদরেজের মতো শিল্পসংস্থার শীর্ষকর্তারা। সব মিলিয়ে ২৫০ জন বিশেষ অতিথির জন্য ঢালাও আয়োজনের ব্যবস্থা হয়েছিল সেই পার্টিতে।

এ সম্পর্কিত আরও পড়ুন