আর্কাইভ থেকে ক্রিকেট

সৌরভকে ইনস্টাগ্রাম থেকে আনফলো করে দিলেন বিরাট

অনেক দিন থেকে দুজন দুজনের সাথে কথা বলেন না। সেটা হয় তো অনেকের জানা । এবার বিরাট কোহলি ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআই-এর সাবেক প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রাম থেকে আনফলো করে দিয়েছেন।

শনিবার আইপিএলের ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে খেলতে নেমেছিল বিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ওই ম্যাচে বাউন্ডারিতে আমান হাকিম খানের ক্যাচ নেন কোহলি। যেখানে দাঁড়িয়ে ছিলেন, সেটি ছিল দিল্লি ডাগআউটের সামনের অংশ। আর ডাগআউটে অন্যদের সঙ্গে বসা ছিলেন দিল্লির ক্রিকেট পরিচালক সৌরভ। ক্যাচ নেওয়ার পর দিল্লি ডাগআউটে সৌরভের দিকে তাকিয়ে ‘রক্তচক্ষু’ দৃষ্টি দেন কোহলি।

এরপর ম্যাচ শেষে দুই দলের খেলোয়াড়, স্টাফরা একে অপরের সঙ্গে হাত মেলান। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, বিরাট কোহলিকে এড়িয়ে দিল্লির মেন্টর সৌরভ গাঙ্গুলি অন্য খেলোয়াড়দের সঙ্গে হাত মেলাচ্ছেন। ওই ঘটনার পরই নাকি সৌরভকে ইনস্টাগ্রামে আনফলো করেছেন বিরাট।

সৌরভের সঙ্গে কোহলির এই মানসিক দ্বন্দ্বের সূত্রপাত বছর দেড়েক আগে। কোহলি যখন তিন ফরম্যাটে ভারতের অধিনায়ক, সৌরভ তখন বোর্ড প্রেসিডেন্ট। বিরাট তখন তিন ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে যান।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ তখন মিডিয়ার কাছে বলেছিলেন, নির্বাচক কমিটি ও বোর্ড চেয়েছিল বিরাট অন্তত টি২০ ফরম্যাটে নেতৃত্ব দিক। যদিও শেষ পর্যন্ত নির্বাচকরা দুই ফরম্যাটে দু’জন অধিনায়ক না রাখার বিষয়ে সম্মত হন।

পরেই বিরাট বলেন যে, বোর্ড প্রেসিডেন্ট কিংবা নির্বাচকদের পক্ষ থেকে তাঁর সঙ্গে টি-২০ নেতৃত্বের ব্যাপারে কোন আলোচনা করা হয়নি। এরপর থেকেই দু’জনের মধ্যে সম্পর্কে ফাটল ধরেছে বলে ধারণা করা হচ্ছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন