আর্কাইভ থেকে দেশজুড়ে

ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র এখন কুষ্টিয়ায়

বাংলাদেশের ১৬তম (ষোড়শ) ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (আইভিএসি) উদ্বোধন করা হয়েছে কুষ্টিয়ায়। কেন্দ্রটি পরিচালনা করবে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। কুষ্টিয়া এবং আশপাশের এলাকার মানুষের জন্য ভিসা আবেদন প্রক্রিয়া সহজ করতেই কেন্দ্রটি খোলা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। আগে ভারতীয় ভিসা আবেদনের জন্য ওই এলাকার আবেদনকারীদের যশোর বা রাজশাহীতে যেতে হত।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রটি  উদ্বোধন করেন। অনুষ্ঠানে সংসদ সদস্য মাহবুবুল আলম হানিফসহ উপস্থিত ছিলেন, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান জনাব সদর উদ্দিন খান, রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার শ্রী মনোজ কুমার এবং এসবিআই ঢাকা শাখার সিইও এবং ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের চিফ অপারেটিং অফিসার শ্রী সুমন্ত ঘোষ।

উদ্বোধনের সময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বলেন, কুষ্টিয়ায় ভিসা আবেদনকারীদের জন্য এ কেন্দ্র খোলা হয়েছে, যা ভারত ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক উন্নয়ন এবং জনগণের কল্যাণে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার বাংলাদেশের কান্ট্রি হেড অমিত কুমার বলেন, এসবিআই সারা বাংলাদেশে ভিসা আবেদন পরিষেবা উন্নত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

প্রসঙ্গত, ফরচুন ৫০০ অন্তর্ভুক্ত প্রতিষ্ঠান স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া একটি নেতৃস্থানীয় গ্লোবাল ব্যাংক যা ভারতীয় হাই কমিশনের পক্ষে বাংলাদেশে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র পরিচালনা করছে।

এ সম্পর্কিত আরও পড়ুন