আর্কাইভ থেকে ফুটবল

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে টপকাতে পারল না ব্রাজিল

স্বাগতিক ইকুয়েডরকে হারিয়ে আর্জেন্টিনাকে টপকানোর সুযোগ ছিল ব্রাজিলের। তবে শেষ পর্যন্ত তা আর হয়নি। অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডে নিজেদের তৃতীয় ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে ব্রাজিল।

মঙ্গলবার (১৮ এপ্রিল) বাংলাদেশ সময় সকালে স্তাদিও অলিম্পিকোতে মুখোমুখি হয় ব্রাজিল ও ইকুয়েডর। গুরুত্বপূর্ণ এই ম্যাচের ২৩তম মিনিটেই স্বাগতিকদের লিড এনে দেন আলেক্সান্ডার আরোয়ো আলভারাডো। এরপর ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আলভারাডো।

প্রথমার্ধের খেলা শেষ হওয়ার আগে এক গোল পরিশোধ করে সেলেসাওরা। ৪৫তম মিনিটে ইকুয়েডরের অ্যান্তোনিও কুল্লাহোয়াজোর আত্মঘাতি গোল করলে ২-১ এ পিছিয়ে থেকে বিরতিতে যায় নেইমার-রদ্রিগোদের উত্তরসূরিরা।

বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া হয়ে ওঠে ব্রাজিলের যুবারা। যার ফলও ধরা দেয় দ্রুত। ম্যাচের ৫২তম মিনিটে কাউয়া ইলিয়াস গোল করে ব্রাজিলকে সমতায় ফেরান। খেলার বাকি সময় দুই দলই চেষ্টা করেছে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়ার। তবে শেষ পর্যন্ত আর কেউ গোল করতে না পারায় ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

আগামী শুক্রবার (২১ এপ্রিল) চিলির বিপক্ষে ফাইনাল রাউন্ডের লড়াইয়ে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে ব্রাজিল। আর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে খেলতে নামবে আগামী ২৩ এপ্রিল।

এ সম্পর্কিত আরও পড়ুন