আর্কাইভ থেকে ইসলাম

ওয়ান বিলিয়ন মিল কর্মসূচিতে বাংলাদেশ সমিতি দুবাইয়ের ইফতার বিতরণ

সংযুক্ত আরব আমিরাতের বানিজ্যিক রাজধানী দুবাইয়ের ভাইস প্রেসিডেন্ট ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রাশিদ আল মাকতুমের প্রকল্প “গ্লোবাল ইনিশিয়েটিভস” ব্যবস্থাপনায় “ওয়ান বিলিয়ন মিল” কর্মসূচিতে প্রথম যোগদানকারী বাংলাদেশ সমিতি দুবাই প্রায় এক হাজার দুই শতাধিক শ্রমিকদের মাঝে ইফতার বিতরন করে বাংলাদেশী সংগঠন হিসেবে ঐতিহাসিকভাবে অন্তর্ভুক্ত হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) ইফতারের আগে প্রবাসী শ্রমিকদের আবাসিক এলাকা খ্যাত দুবাই সোনাপুর হামাদ আবদুল করিম মসজিদ প্রাঙ্গনে বাংলাদেশের রেমিট্যান্স যোদ্ধাদের বসবাসরত জোনে ইফতার বিতরণ কর্মসূচী পালন করেন।

দুবাই শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুম টুইটবার্তায় বলেন, আমরা ওয়ান বিলিয়ন মিলস ক্যাম্পেইন শুরু করেছি। এটি বিশ্বের ৫০টি দেশের ক্ষুধা মোকাবিলায় সবচেয়ে বড় খাদ্য অভিযান। রমজান একটি পবিত্র মাস যেখানে আমরা ৮০০ মিলিয়ন ক্ষুধার্ত মানুষের সঙ্গে সহানুভূতি এবং সংহতি প্রচার করি।

শেখ মোহাম্মদ আরও বলেন, ক্ষুধা ও দারিদ্রের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে এটাই হবে বিশ্বের এ যাবৎকালের সবচেয়ে বড় উদ্যোগ। বাংলাদেশ সমিতির সিনিয়র সহ-সভাপতি ও ইফতার বিতরন ইভেন্টের অন্যতম কো-অরডিনেটর ইয়াকুব সৈনিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সমিতির সভাপতি অধ্যাপক আব্দুস সবুর বিশেষ অতিথি ছিলেন ইফতার বিতরন কর্মসূচীর দুইজন ইভেন্ট কো-অরডিনেটর ও সমিতির সহ-সভাপতি জুলফিকার ওসমান এবং জসীম উদ্দিন,সমিতির সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলাম।

অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ইব্রাহীম ওসমান আফলাতুন (সিআইপি), বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি কামাল হোসাইন খান সুমনসহ কমিউনিটি নেতৃবৃন্দগণ।

এ সম্পর্কিত আরও পড়ুন