আর্কাইভ থেকে জাতীয়

কড়াইল বস্তিতে ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে

রাজধানীর কড়াইল বস্তিতে সকাল থেকে শুরু হয়েছে করোনার টিকাদান কর্মসূচি। টিকার জন্য যারা নিবন্ধন করেছেন, তাদের পাশাপাশি নিবন্ধন ছাড়াও জন্ম নিবন্ধন সনদ থাকলেও টিকা দিতে পারবেন বস্তিবাসী ।

 এরশাদ স্কুল মাঠে নারি ও পুরুষ সমানভাবে টিকা নিচ্ছেন । টিকা নিতে পেরে বেশ খুশি বস্তিবাসী । 

উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা জানিয়েছেন, বস্তিবাসির জন্যে ৫ লাখ টিকা বরাদ্দ রাখা হয়েছে। প্রতিদিন ১৫ হাজার মানুষবে টিকা দেয়া হবে। কাল থেকে ২০ হাজার বস্তিবাসীকে টিকা দেয়ার কথাও জানান তিনি। 

টিকার জন্য যাঁরা নিবন্ধন করেছেন, তাঁদের পাশাপাশি নিবন্ধন ছাড়া জন্মনিবন্ধন সনদ সঙ্গে থাকলেও টিকা দিতে পারবেন বস্তিবাসীরা। তবে তাৎক্ষণিক টিকা দেয়া হলেও সবাইকে নিবন্ধনের আওতায় আসতেই হবে। 

গতকাল (সোমবার) স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক বলেছেন, আমরা প্রথমে মহাখালীর কড়াইল বস্তি থেকে টিকাদান কর্মসূচি শুরু করব। ওখানে প্রায় ৩ লাখ মানুষ বাস করে। তাদের দিয়েই কর্মসূচি শুরু করা হবে। ধীরে ধীরে অন্যান্য বস্তিতে এ কার্যক্রম শুরু হবে।

কড়াইল বস্তিতে প্রায় তিন লাখ মানুষ বসবাস করছে। কড়াইল বস্তির পর আস্তে আস্তে অন্যান্য বস্তিতে এ কার্যক্রম পরিচালিত হবে। প্রাথমিক পর্যায়ে বস্তির ১৮ বছরের বেশি বয়সীদের টিকার আওতায় আনা হবে। 

এ সম্পর্কিত আরও পড়ুন