আর্কাইভ থেকে অপরাধ

কারাভোগের পর আবারও মাদক কারবারে তরুণী

মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নারী মাদক কারবারিকে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। এর আগেও তিনি মাদক মামলায় ১৬ মাস জেল খেটেছিলেন।

মঙ্গবার (১৮ এপ্রিল) রাতে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব কর্মকর্তা জানান, ২০১৯ সালের ১৭ আগস্ট ডিএমপি ঢাকার উত্তরা পূর্ব থানায় দায়ের করা মাদক মামলার আসামি সাথী আক্তার (২৪)। সেই সময় তার বিরুদ্ধে ৫০০০ পিচ ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে নিজের কাছে রাখার অপরাধে ওই থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সালের ৩৬ (১) এর ১০(গ) এ মামলা হয়। সাথী আক্তার ওই মামলায় ১৬ মাস জেল খাটার পর ২০২০ সালে শেষের দিকে জামিনে বের হন। পরে নিয়মিত হাজিরা না দিয়ে গ্রেপ্তার এড়ানোর জন্য আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আত্মগোপনে ছিলেন। ওই মাদক মামলার অবগত সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও তথ্য প্রমাণসহ দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিশেষ দায়রা জজ ও বিচারক (জেলা ও দায়রা জজ) দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২, ঢাকা ২০২২ সালের ২৮ এপ্রিল আসামি সাথী আক্তারকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন। ফজলুল হক জানান, এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি চৌকস আভিযানিক দল মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে ঢাকার হাতিরঝিল থানা এলাকায় অভিযান পরিচালনা করে সাথী আক্তারকে গ্রেপ্তার করে।

র‌্যাবের ওই কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃত আসামি একজন পেশাদার মাদক চক্রের সক্রিয় নারী সদস্য। তার বিরুদ্ধে একটি অপহরণ মামলাও রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে বেআইনিভাবে সীমান্তবর্তী জেলা থেকে নেশা জাতীয় মাদকদ্রব্য ইয়াবা রাজধানীর ঢাকায় নিয়ে এসে তার অন্যান্য সংঘবদ্ধ সহযোগীদের কাছে সরবরাহের মাধ্যমে মাদক ব্যবসা করে আসছিলেন। আসামিকে জিজ্ঞাসাবাদে আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত রাখবে।

এ সম্পর্কিত আরও পড়ুন