আর্কাইভ থেকে বিনোদন

আসুন ভদ্র হই...

বিনোদন দুনিয়ার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। বর্তমানে অবশ্য ‘ওটিটি’র দৌলতে ও পার বাংলাতেও তার সমান জনপ্রিয়তা। কলকাতায় অনুষ্ঠিত বাংলাদেশের চলচ্চিত্র উৎসবে তার অভিনীত ‘হাওয়া’ ছবিটি দেখার জন্য ভিড় হয়েছিল অকল্পনীয়। এত জনপ্রিয়তা এত প্রশংসার পরেও সকলের কথায় তিনি নাকি মাটির মানুষ। বিভিন্ন সাক্ষাৎকারেও সেই ব্যক্তি চঞ্চলের দেখা পেয়েছেন সবাই। সেই ঝলকই আবার মিলল।

চঞ্চল চৌধুরী

সবাই ইদ উদযাপনে ব্যস্ত। অভিনেতাও তার সকল অনুরাগীকে জানালেন ঈদের শুভেচ্ছা। তা-ও একটু অন্য ভাবে।

নিজের একটি ছবি পোস্ট করে চঞ্চল লেখেন, “যে কোনও ব্যাপারে কেউ কোনও প্রশংসা করলে তাকে অন্তত ধন্যবাদটা দিতে হয়। এটা ভদ্রতা। অনেকে প্রশংসা পাওয়াটাকে তাঁদের পৈতৃক সম্পত্তি বলে মনে করেন। এই শিক্ষাটা অনেক বিখ্যাত ব্যক্তিদেরও নেই। বুঝলে বুঝপাতা, না বুঝলে তেজপাতা। সবাইকে ইদ মুবারক। আসুন সবাই মানবিক ও ভদ্র হই।”

নিজের ছবি দিয়ে এই ভাবে ইদের শুভেচ্ছা জানানোর পর প্রচুর মানুষ মন্তব্য করেছেন। তবে অনেকের প্রশ্ন, কার উদ্দেশে এমনটা লিখলেন চঞ্চল। কিন্তু বরাবরই কোনও ঝামেলা, বিতর্কে জড়াতে নারাজ অভিনেতা।

চঞ্চল চৌধুরী

তাই সত্যিই কারও উদ্দেশে এমনটা লিখলেন, না কি এ তার সাধারণ উপলব্ধি, তাই নিয়েও চলছে চর্চা। সেই প্রশ্ন থেকেই যায়। তবে চঞ্চলের এ ভাবনার পাশে তার ভক্তরা। কেউ লিখেছেন, “একেই বলে সত্যিকারের সভ্যতা। খুব ভাল বলেছেন।” কেউ লিখেছেন, “কথাগুলো অনবদ্য ভাইয়া।”

দুই বাংলাতেই চুটিয়ে কাজ করছেন চঞ্চল। ডিসেম্বরে মুক্তি পেয়েছিল তার অভিনীত সিরিজ ‘কারাগার ২’। এরই মধ্যে শেষ করেছেন সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘পদাতিক’-এর শুটিং। যে ছবিতে মৃণাল সেনের চরিত্রে দেখা যাবে তাকে।

এ সম্পর্কিত আরও পড়ুন