আর্কাইভ থেকে বাংলাদেশ

গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ৫ লাখ ৯৯ হাজার

বর্তমানে করোনাভাইরাসের টিকা দেয়া হলেও বিশ্বে প্রতিনিয়ত কম-বেশি করোনারোগী মারা যাচ্ছে। একইসাথে সুস্থ হচ্ছেন অনেক রোগী।

আজ শনিবারের (২০ নভেম্বর) তথ্য অনুযায়ী গেলো ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা মহামারীতে মারা গেছে মোট সাত হাজার ৭৭১ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে মোট প্রাণহানি ঘটেছে ৫১ লাখ ৫৫ হাজার ২০৮ জনের।

বর্তমান বিশ্বে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২৫ কোটি ৬৯২ লাখ ৬ হাজার ৯২৭ জনে। এদিকে আজ শনিবারের (২০ নভেম্বর) তথ্য অনুযায়ী গেলো ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে সারাবিশ্বে নতুন শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৯৯ হাজার ২জন।

গেলো ২৪ ঘন্টায় বিশ্বে করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন মোট ৪ লাখ ৩৩ হাজার ৩ জন রোগী। এ পর্যন্ত সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ২৩ কোটি ১৯ লাখ ৫৯ হাজার ১২২ জন।

এদিকে, বিশ্বে করোনায় আক্রান্ত, মৃত্যহার, নতুন শনাক্ত এবং সুস্থ হওয়ার তালিকার শীর্ষে আছে আমেরিকা।

আমেরিকায় করোনাতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭ লাখ ৯১ হাজার ৯৮ জনের। গেলো ২৪ ঘণ্টায় আমেরিকায় করোনাভাইরাসে ১ হাজার ৩৩২ জনের মৃত্যু ঘটেছে। নতুন করে করোনা শনাক্ত করা হয়েছে ১ লাখ ১১ হাজার ৮২৯ জন রোগীর। এ পর্যন্ত শুধু আমেরিকাতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪ কোটি ৮৫ লাখ ২১৫ হাজার ৯৬ জনে। গেলো ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে মোট ৮৩ হাজার ৭৩৬ জন রোগী। এপর্যন্ত শুধু আমেরিকাতে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছে ৩ কোটি ৮৪ লাখ ১৩৮ হাজার ৯ জন।

এ তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে ভারত। ভারতে করোনায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ৩৪৯ জনের। গেলো ২৪ ঘণ্টায় ভারতে করোনা ভাইরাসে মৃত্যু ঘটেছে ২৬৭ জনের। নতুন করে করোনা শনাক্ত করা হয়েছে ১০ হাজার ৩০২ জন রোগীর। এ পর্যন্ত শুধু ভারতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৩ কোটি ৪৪ লাখ ৯৯৯ হাজার ২৫ জনে। গেলো ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে মোট ১২ হাজার ৭৮৯ জন রোগী। এপর্যন্ত ভারতে করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছে ৩ কোটি ৩৮ লাখ ৯৭৯ হাজার ২১ জন।

এদিকে ব্রাজিল ও ইউকে আছে যথারীতি ৩য় ও ৪র্থ অবস্থানে।

২০২০ সাল থেকে করোনা ভাইরাস পৃথিবীতে এক মহামারী রুপ নিয়েছে। প্রতিদিন নতুন রোগী শনাক্ত হচ্ছে, মৃত্য ঘটছে এবং একইসাথে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে দিন দিন ।

এ সম্পর্কিত আরও পড়ুন