আর্কাইভ থেকে আন্তর্জাতিক

বাক্সে ঢুকিয়ে খুন করা হল আড়াই মাসের শিশুকে!

হাত-পা বেঁধে প্লাস্টিকের বাক্সে ঢুকিয়ে খুন করা হল আড়াই মাসের এক শিশুকন্যাকে। মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে ভারতের বিহারের কাজিপুরে। পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য পিএমসিএইচ মর্গে পাঠিয়েছে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদ সংস্থা টাইমস অব ইন্ডিয়া’র এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, বুধবার (২৬ এপ্রিল) সকাল থেকে শিশুটি নিখোঁজ থাকলেও সন্ধ্যায় মেয়েটির বাবা ভরত যাদব স্থানীয় পুলিশকে বিষয়টি জানান।

পুলিশ জানিয়েছে, বুধবার (২৬ এপ্রিল) দুপুর ১টার দিকে ওই শিশুর বাবা থানায় গিয়ে শিশুটির নিখোঁজ হওয়ার বিষয়ে অভিযোগ করেন। এর পরই তদন্তে নামে পুলিশ। শিশুটির বাবা একজন চিত্রকর এবং কাজিপুর এলাকায় একটি চায়ের দোকান চালাত।

এসএইচও বিমলেন্দু কুমার জানায়, তদন্তে নেমে শিশুটির বাড়ির আশপাশের এলাকায় চিরুনীতল্লাশি শুরু করে পুলিশ। খতিয়ে দেখা হয় এলাকার সিসি ক্যামেরার ভিডিওগুলিও। কিন্তু শিশুটিকে খুঁজে পাওয়া যায়নি। এরপর শিশুটির বাড়িতেও ভাল করে তল্লাশি চালানো হয়।

তল্লাশির এক পর্যায়ে তদন্তকারী পুলিশ কর্মকর্তাদের নজরে পড়ে রান্নাঘরে রাখা একটি প্লাস্টিকের বাক্স। ওই বাক্স খুলতেই শিশুটির দেহ উদ্ধার করা হয়। পুলিশ দেখে, শিশুটির হাত-পা কাপড় দিয়ে বাঁধা রয়েছে। এ হত্যাকাণ্ডে পুলিশ পরিবারের কয়েকজনকে সন্দেহ করছে।

জানা যায়, মেয়েটির পরিবারে ১২-১৩ জন সদস্য রয়েছে। পুলিশ সন্দেহ করছে যে তাদের মধ্যেই কেউ কোনো বিবাদের জের ধরে এ হত্যাকাণ্ডে জড়িত ছিল।

এসএইচও বিমলেন্দু কুমার আরও বলেন, আমরা সমস্ত বিষয়টি নিয়ে তদন্ত করছি। প্লাস্টিকের বাক্সের আঙুলের ছাপও সংগ্রহ করা হয়েছে। কে বা কারা শিশুটির হাত-পা বেঁধে ওই প্লাস্টিকের বাক্সে ঢুকিয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে। বাক্সের ভেতরে শিশুটি দম বন্ধ হয়ে মারা গেছে বলে মনে করা হচ্ছে। এটি একটি নৃশংস হত্যাকাণ্ড। আমরা নিহতের বাড়ির আশপাশের সিসিটিভি ক্যামেরা খতিয়ে দেখতে শুরু করেছি। খুব শিগগিরই মামলা করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন