আর্কাইভ থেকে ইউরোপ

মাঝ আকাশে যাত্রীদের মধ্যে মারামারি, নামাতে হলো বিমান

মাঝ আকাশে মারামারি। আর তার জেরে মাঝপথেই নামিয়ে আনতে হল বিমান। গেলো সপ্তাহে বৃহস্পতিবার সন্ধ্যায় কুইন্সল্যান্ড থেকে নর্দার্ন টেরিটরি যাচ্ছিল এক বিমান। আর সেই সময়েই মাঝ আকাশেই শুরু হয় সাংঘাতিক মারপিট। ঘটনার জেরে চার জন যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে।

অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশ এবং এনটি পুলিশ জানিয়েছে, মারপিট করা যাত্রীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। অস্ট্রেলিয়ার সংবাদসংস্থা news.com.au সূত্রে খবর, '২০ এপ্রিল, বৃহস্পতিবার কেয়ার্নস থেকে গ্রুট আইল্যান্ডের এক উড়ানে এই ঘটনা ঘটে। এই কারণে বিমানটি ঘুরিয়ে দেয়া হয়েছিল।

এই মারপিটের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, একদল উত্তেজিত যাত্রী আইলের মাঝে এসে দাঁড়িয়ে পড়েছেন। আর সেই যাত্রীরা নিজেদের মধ্যে রীতিমতো হাতাহাতি শুরু করে দিয়েছেন। এমনকি পানির বোতল নিয়েও তাদের মারপিট করতে দেখা গিয়েছে।

এই ঘটনার পরে, বিমানটি কুইন্সল্যান্ডে ফিরে আসে। এরপরেই অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হয়।

কর্তৃপক্ষের বয়ান অনুযায়ী, অভিযুক্ত মহিলা যাত্রীকে বিমান থেকে বের করে আনা হয়। তার বিরুদ্ধে বিমানে উচ্ছৃঙ্খল আচরণের অভিযোগ আনা হয়েছিল। অস্ট্রেলিয়ান নিউজ আউটলেটের প্রতিবেদন অনুযায়ী, তার বিরুদ্ধে সুরক্ষা নির্দেশিকা অমান্য করার অভিযোগ আনা হয়েছে।

এরপর যদিও উড়ান ফের যাত্রা শুরু করে। কিন্তু মজার বিষয় হল, এতকিছুর পরেও কোনও লাভ হয়নি। সেই একই গ্রুপের যাত্রীরা নতুন করে বচসা শুরু করে। মারামারি শুরু হয়ে যায়।

এরপর উড়ান নর্থ টেরিটরির পূর্ব উপকূলের আলিয়াঙ্গুলায় অবতরণ করে। সেখানে ওই তিন যাত্রীকে এনটি পুলিশ গ্রেফতার করে।

একজন ২৩ বছর বয়সী ব্যক্তিকে ইচ্ছাকৃতভাবে অন্যদের নিরাপত্তা বিপন্ন করার জন্য অভিযুক্ত করা হয়েছে। এর পাশাপাশি সম্পত্তির ক্ষতি, পাবলিক প্লেসে উচ্ছৃঙ্খল আচরণের অভিযোগও দায়ের করা হয়েছে তাঁর বিরুদ্ধে।

Departing Cairns today..

Just someone trying to glass someone.

More fighting amongst themselves. Complete disregard for other passengers and the plane. I wonder if there were any consequences. #VoteNO 🇦🇺 #VoiceToParliament pic.twitter.com/v5iKWbWRtM

— Jet Ski Bandit (@fulovitboss) April 20, 2023

এ সম্পর্কিত আরও পড়ুন