আর্কাইভ থেকে ফুটবল

'অন্য' রোনালদোর গোলের রাতে আল-নাসরের জয়

টানা তিন ম্যাচ গোল পাননি ক্রিশ্চিয়ানো রোনালদো, সাথে জয়হীন ছিল তাঁর দল আল-নাসর। এমনকি বিদায় নিয়েছে কিংস কাপ থেকেও। মাঠের মধ্যে বাজে আচরণ, প্রতিপক্ষ খেলোয়াড়কে জাপটে ধরে ফেলে দেওয়ার আর ক্লাব প্রেসিডেন্টের মন্তব্য সব কিছু ঘিরে নানামুখী নেতিবাচক সমালোচনার মধ্যে ছিলেন পর্তুগিজ তারকা।

আর সব সামালোচনা থামানোর জন্য দরকার ছিল গোলের এবং দলের জয়। শুক্রবার রাতে সেটিই হলো, সৌদি প্রো লিগের ম্যাচে আল রাদের বিপক্ষে গোল করেছেন রোনালদো। ম্যাচের মাত্র চতুর্থ মিনিটে রোনালদো গোল এনে দেওয়ার পর দলও দাপট দেখিয়ে খেলে ম্যাচটি জিতেছে ৪-০ ব্যবধানে।

নেতিবাচক সমালোচনায় টালমাটাল এক সপ্তাহ কাটিয়ে রোনালদো যেন স্বস্তির সুবাতাসই পেলেন নিজের গোল ও দলের জয়ে। তাই তো সাবেক এই মাদ্রিদ সুপারস্টারকে দেখাও গেল আলাদা মেজাজে।

এর আগে ম্যাচ হেরে ক্ষুব্ধ হয়ে খেলা শেষে কারও সঙ্গে হাত না মিলিয়ে মাঠ ছেড়ে গিয়েছিলেন। হিলালের কাছে হারের দিন প্রতিপক্ষের খেলোয়াড়কে জাপটে ধরে ফেলে দেওয়ার ঘটনাও ঘটিয়েছেন। আর আল ওয়েহদা ম্যাচ শেষে এক খেলোয়াড় রোনালদোর কাছে জার্সি বদল করতে চাইলেও তাঁকে পাত্তা না দিয়েও সমালোচিত হয়েছেন।

কিন্তু শুক্রবার রাতে দেখা গেল ভিন্ন চিত্র। ম্যাচ শেষের বাঁশি বাজার পর গ্যালারির দর্শকদের সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়ে হাততালি দিলেন বেশ কিছুক্ষণ, যা ছিল মাঠ ছেড়ে যাওয়ার আগপর্যন্ত। বেরিয়ে যাওয়ার আগমুহূর্তে নিজের জার্সিও দিয়ে দিলেন একজনকে। সেই একজন কোনো খেলোয়াড় নন, প্রতিপক্ষ আল রাদের কোচ মারিয়াস সুমুদিকা।

এই জয়ে ২৫ ম্যাচে ১৭ জয়ে ৫৬ পয়েন্ট আল-নাসরের। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আল ইত্তিহাদ। তাদের সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে আল-রায়েদ। আগামী ৩ মে টেবিলের শীর্ষে থাকা আল-ইত্তিহাদ এবং ৮ মে আল খালিজের বিপক্ষে ম্যাচে মুখোমুখি হবে রোনালদোর আল-নাসর।

 

এ সম্পর্কিত আরও পড়ুন