আর্কাইভ থেকে আন্তর্জাতিক

দুবাইয়ে বাংলাদেশি স্কুলে প্রথমবারের মত বিজ্ঞান মেলা

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি শেখ খলীফা বিন জায়েদ বাংলাদেশ স্কুলে করোনা উত্তর প্রথমবারের মত বিজ্ঞান মেলার আয়োজন করা হয়েছে। মেলায় পরিবেশ, উদ্ভিদ, প্রাণী, পদার্থ, রসায়ন, গাণিতিক, প্রাত্যহিক, সৌর বিজ্ঞানের বিভিন্ন গুরুত্বপূঁর্ণ বিষয়ের ওপর প্রজেক্ট তৈরী করে ক্ষুদে ছাত্রছাত্রীরা সুন্দরভাবে উপস্থাপন করে।

গেলো বৃহস্পতিবার (২৭ এপ্রিল) স্কুল শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রীর যৌথ উদ্যোগে স্কুল ছাত্রছাত্রীরা ছোট বড় মোট ১০৭ টি প্রজেক্ট এই বিজ্ঞান মেলায় প্রদর্শন করে। সংক্ষিপ্ত ও স্বপ্ল পরিসরে এ আয়োজনে শিক্ষক অভিভাবক ও ছাত্রছাত্রীরা সংশ্লিষ্ঠ সকলকে ধন্যবাদ জানান।

মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন আমিরাতের বাংলাদেশ  মহিলা সমিতির সভাপতি (আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের স্ত্রী) মিসেস সালমা জাফর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড: হাবীবুল হক খোন্দাকার।

এ সময়ে স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কিরন আকতার, মহিলা সমিতির সাধারণ সম্পাদক মিসেস পপি আকতার, স্কুলের সিনিয়র শিক্ষক এসএম আবু তাহের,মোঃ ফিরোজ, মোঃ সেলিম উল্লাহ, মিসেস রুবাইয়া প্রমুখ।

https://youtu.be/IM9uJS0mUcA

 

এ সম্পর্কিত আরও পড়ুন