আর্কাইভ থেকে টুকিটাকি

৫০ হাজার হিরে দিয়ে তৈরি আংটি, দাম জানেন কত

৫০ হাজারেরও বেশি হিরে দিয়ে আংটি বানিয়ে তাক লাগিয়ে দিল মুম্বাইয়ের একটি গয়না সংস্থা। শুধু তাই-ই নয়, হিরেখচিত এই আংটিটি বিশ্ব রেকর্ডও করেছে। গয়না সংস্থা সূত্রে খবর, আংটিটি পুনর্ব্যবহারযোগ্য সোনা দিয়ে বানানো হয়েছে। আংটিতে মোট ৫০ হাজার ৯০৭টি হিরে রয়েছে।

আংটির আবার একটি নামও দেয়া হয়েছে। গয়না সংস্থা সূত্রে খবর, হিরেখচিত এই আংটির নাম ‘ইউটেরিয়া’। যার অর্থ হল ‘প্রকৃতির একজন’। সূর্যমুখী ফুলের আদলে বানানো হয়েছে এই আংটি। এটির মাথায় বসানো হয়েছে হিরের প্রজাপতি। সংস্থাটি জানিয়েছে, ইউটেরিয়ার ওজন ৪৬০ গ্রাম ৫৫ মিলিগ্রাম। দাম ৬ কোটি ৪০ লাখ টাকা।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড-এর তথ্য বলছে, আংটির নকশা থেকে শুরু করে সেটি পূর্ণরূপ দিতে মোট ৯ মাস সময় লেগেছে। এ ছাড়াও আংটিটি পালিশ করতে সময় লেগেছে আরও চার মাস। ফুলের মতো পাঁপড়িগুলি তৈরি করতে এবং আংটির উপরে থাকা প্রজাপতির ডানা তৈরি করতে রোডিয়াম ব্যবহার করা হয়েছে। মোট আট খণ্ড জুড়ে বানানো হয়েছে আংটি। তার মধ্যে চারটি স্তরে বানানো হয়েছে পাঁপড়িগুলি।

New record: Most diamonds set in one ring - 50,907 achieved by H.K. Designs and Hari Krishna Exports Pvt. Ltd. (India)

Incredibly, the ring is made entirely out of recycled materials. Recycled gold was mixed with re-purposed diamonds to create this magnificent piece 💍 pic.twitter.com/xCiT9gEilH

— Guinness World Records (@GWR) April 28, 2023

এ সম্পর্কিত আরও পড়ুন