আর্কাইভ থেকে তথ্য-প্রযুক্তি

হোয়াটসঅ্যাপ আইওএসে নতুন ফিচার

আইওএস প্লাটফর্ম ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারটি চালু হলে ব্যবহারকারীরা ফরোয়ার্ড করা মিডিয়া, মেসেজে বিস্তারিত তথ্য বা নির্দেশনা যুক্ত করতে পারবে। ফলে পাঠানো বার্তাটি আরো বোধগম্য ও সহজ হবে। খবর টেকটাইমস।

আগে বেটা পরীক্ষকদের জন্য ফিচারটি চালু করা হয়েছিল। বর্তমানে হালনাগাদ ভার্সনের মাধ্যমে সবার জন্য ফিচারটি চালু করেছে মেটা মালিকানাধীন মেসেজিং প্লাটফর্মটি। সম্প্রতি এক প্রতিবেদনের মাধ্যমে ওয়াবেটাইনফো এ তথ্য জানিয়েছে।

ফিচারটির মাধ্যমে আইওএসের ব্যবহারকারীরা ফরোয়ার্ড করা কোনো ছবি, ভিডিও, ডকুমেন্ট বা জিআইএফ থেকে ক্যাপশন মুছে ফেলার পর সেখানে বিস্তারিত যুক্ত করতে পারবে। মূলত কোনো গ্রুপ চ্যাটে ছবি, ভিডিও বা নথি ফরোয়ার্ডের সময় এটি সহায়তা করবে। ফলে ফাইল সম্পর্কে ভুল ধারণা তৈরি হবে না।

ওয়াবেটাইনফো জানায়, অফিশিয়াল চেঞ্জলগে কাস্টম স্টিকার তৈরির বিষয়টিও রয়েছে। এর আগের বেটা ভার্সনে চ্যাট অ্যাপে ফিচারটি আনা হয়েছিল বলে জানা গেছে। এছাড়া আগের ভার্সনগুলোয় যেসব আপডেট ছিল সেগুলো বহাল রাখা হয়েছে। নতুন এ ফিচারের মাধ্যমে মেসেজিং প্লাটফর্মে থাকা ব্যবহারকারীরা দ্রুত ও সহজে আত্মীয়স্বজন ও প্রিয়জনের সঙ্গে যোগাযোগ করতে পারবে। ফাইলে ডেসক্রিপশন যুক্ত করার বিষয়টি খুব বড় কোনো পরিবর্তন না হলেও এটি গুরুত্বপূর্ণ।

এ সম্পর্কিত আরও পড়ুন