আর্কাইভ থেকে জাতীয়

আমি ন্যায়বিচার পাইনি, এটা অগণতান্ত্রিক: জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী  সাবেক মেয়র জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। এ বিষয়ে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি ন্যায়বিচার পাইনি। এটা অগণতান্ত্রিক। আমি হাইকোর্টে যাব।’

রোববার (৩০ এপ্রিল) দুপুরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র বাতিলের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এর আগে, খেলাপি ঋণের জামিনদার হওয়ায় জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম।

রিটার্নিং কর্মকর্তার উদ্দেশে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, উচ্চ আদালতের আদেশ অনুযায়ী জামিনদার কখনো ঋণখেলাপি হয় না। তাছাড়া, খেলাপি ঋণ গ্রহীতা প্রতিষ্ঠান ঋণ পুনঃতফসিলিকরণের জন্য ইতোমধ্যে কিস্তির টাকা জমা দিয়েছে এবং আবেদন করেছে। আমি একটি শিল্পপ্রতিষ্ঠানকে বাঁচানোর জন্য মানবিক কারণে আমার নিজের জমি বন্ধক রেখেছিলাম। আমি ওই টাকা নিজের জন্য নিইনি এবং প্রতিষ্ঠানটি ঋণের টাকা পরিশোধ করেছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষতা থেকে সরে গেছে। কোন অদৃশ্য চাপে সরে গেছে তা আমি জানি না। এ বিষয়ে আমি আপিল করবো। প্রয়োজনে আমি হাইকোর্ট-সুপ্রিম কোর্টে যাবো। আমি ন্যায়বিচার চাই।

মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠানে রিটার্নিং কর্মকর্তা ছাড়াও নির্বাচন কমিশনের কর্মকর্তা, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং নির্বাচনে মনোনয়ন দাখিলকারী অন্যান্য মেয়র, কাউন্সিলর প্রার্থীগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন