আর্কাইভ থেকে ফুটবল

চ্যাম্পিয়নস লিগের আশা দেখছেন না ইয়ুর্গেন ক্লপ

চলতি মৌসুমে একটা সময় প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে নয় দশে ঘোরাফেরা করছিল লিভারপুল। তবে শেষ সময় এসে পাশার দান কিছুটা পাল্টে দিয়েছে অলরেডসরা। সবশেষ পাঁচ ম্যাচের সবটাই জিতে উঠে এসেছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে।

তবে লিগ টেবিলে শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে নিজেদের চ্যাম্পিয়ন্স লিগের খেলার আশা খুব একটা দেখছেন না লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

লিগে ৩৪ ম্যাচে খেলে পাঁচে থাকা লিভারপুলের পয়েন্ট ৫৯। আর চারে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৬৩। তবে রেড ডেভিলরা দলটি আবার একটি ম্যাচ কম খেলেছে।

ম্যানচেস্টারের দলটির সমান ৩৩ ম্যাচে খেলে ৬৫ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে নিউক্যাসল ইউনাইটেড। শিরোপা লড়াইয়ে থাকা শীর্ষ দুই দল আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি নিশ্চিত করে ফেলেছে চ্যাম্পিয়নস লিগ।

রোববার নবম স্থানে থাকা ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচ খেলবে লিভারপুল। আগের দিন সংবাদ সম্মেলনে চ্যাম্পিয়ন্স লিগের আশা একরকম ছেড়েই দেন ক্লপ। লিভারপুলের থেকে তিনি এগিয়ে রাখেন ম্যানইউকে।

ক্লপ বলেন, “অন্য দলগুলি অনেক ভালো অবস্থানে আছে, যতক্ষণ তারা নিজেদের ম্যাচ জিতবে, ততক্ষণ আমাদের কোনো সুযোগ নেই। আমাদের আছে ৫৯ পয়েন্ট এবং ইউনাইটেডের পয়েন্ট ৬৩। তাই আমরা সর্বোচ্চ ৭১ পয়েন্ট পেতে পারি (মৌসুম শেষে)। ম্যানইউয়ের পাঁচ ম্যাচের সম্ভাব্য ১৫ পয়েন্ট থেকে ৮ পয়েন্ট দরকার। আমি মনে করি তারা (ম্যানইউ) তা করবে।”

এ সম্পর্কিত আরও পড়ুন