আর্কাইভ থেকে বাংলাদেশ

খালেদা জিয়ার পরিপাকতন্ত্রের রক্তক্ষরণ, রোগ নির্ণয়ের টেকনোলজি দেশে নেই : মির্জা ফখরুল

খালেদা জিয়ার প্রধান রোগ হচ্ছে পরিপাকতন্ত্রের। কোন জায়গায় তার রক্তপাত হচ্ছে- তা নির্নয় করতে ডাক্তাররা চেষ্টা করছেন। কিন্তু একটা জায়গায় এসে তারা আর এগুতে পারছেন না। দেশের টেকনোলজি দিয়ে খালেদা জিয়ার সঠিক রোগ নির্ণয় সম্ভব হচ্ছে না। তাই চিকিৎসকরা বার-বার তাকে বিদেশে এডভান্স সেন্টারে চিকিৎসা জন্য নিতে বলছেন। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার (২৭ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ৯০ -এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ৩১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, কেন আমরা খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার কথা বলছি, কী কারণে-তা আমাদের সবারই জানা উচিত। তা হচ্ছে- খালেদা জিয়ার যে অসুখ তা প্রধানত পরিপাকতন্ত্রের। কোন জায়গায় তার রক্তপাত হচ্ছে- এটাকে বের করতে ডাক্তাররা বিভিন্ন রকম চেষ্টা করেছেন। কিন্তু একটা জায়গায় এসে তারা আর এগুতে পারছেন না। কারণ সেই ধরনের কোনও টেকনোলজি দেশে নেই।

তিনি বলেন, খালেদা জিয়া অনেক অসুস্থ। এখন তার জীবনকে হুমকির মধ্যে ফেলে দিয়েছে পরিপাকতন্ত্রের রক্তক্ষরণ। এখনই প্রয়োজন এই রক্তক্ষরণ বন্ধ করা।

মির্জা ফখরুল বলেন, ডাক্তাররা জানিয়েছেন যেখানে এ ডিভাইসগুলো আছে, টেকনোলজি আছে, যন্ত্রপাতিগুলো আছে, যেখানে গেলে তার সঠিক যে রোগ সেই রোগের জায়গাটা তারা ধরতে পারবেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ডা. মিলন একজন সক্রিয় রাজনৈতিক কর্মী ছিলেন। তিনি তার কাজের মধ্য দিয়ে, সংগ্রামের মধ্য দিয়ে বছরের পর বছর, যুগ যুগ ধরে আমাদের মাঝে বেঁচে আছেন। তার মৃত্যুর মাত্র কয়েক দিনের ব্যবধানে স্বৈরাচার এরশাদ সরকারের পতন হয়েছিল। এই বিষয়গুলো অত্যন্ত প্রাসঙ্গিক। এগুলো আমাদের মনে রাখতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন