আর্কাইভ থেকে বাংলাদেশ

শহীদ ডা. মিলনের প্রতি রাজনৈতিক-সামাজিক সংগঠনের শ্রদ্ধা

স্বৈরাচার বিরোধী আন্দোলনে সন্ত্রাসীদের গুলিতে নিহত শহীদ ডা. মিলনের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন।

আজ শনিবার (২৭ নভেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে তার কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করে এই শ্রদ্ধা জানানো হয়।

আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের সমাধিতে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা জানানো শেষে ওবায়দুল কাদের বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলনে ডা. মিলনের বলিদান স্বৈরাচার বিরোধী গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনকে আরও বেগবান করেছিল। আমাদের নেত্রী শেখ হাসিনা এ আন্দোলনে আপোষহীন ভূমিকা পালন করেন এবং এই আন্দোলনের ফলে স্বৈরাচারের পতন ঘটে। গণতন্ত্রের শৃংখলের মুক্তি ঘটে। শৃংখলমুক্ত গণতন্ত্র এগিয়ে যাচ্ছে।

জাতীয়তাবাদী দল-বিএনপি নেতা ও  ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্ত্বরে অবস্থিত শহীদ ডা: মিলনের মাজার এবং টিএসসি মোড়ে মিলন চত্ত্বরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও শহীদ মিলনের পরিবার, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক দল শহীদ মিলনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করে।

এ দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি এলাকায় শহীদ ডা. মিলনের স্মৃতি সৌধে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে।

এ সম্পর্কিত আরও পড়ুন