আর্কাইভ থেকে বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে উইকেটই পেলো না বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনটা বাংলাদেশের হলেও দ্বিতীয় দিনে পুরোপুরি ব্যর্থ টাইগাররা। দিনের শুরুটা এলোমেলো করে দিয়েছেন পেসার হাসান আলী। পেতে পেতেও সেঞ্চুরি পাননি মুশফিক। দ্বিতীয় দিন প্রথম সেশনে বাংলাদেশ ৭৭ রান করতে হারায় ৬ উইকেট। কমপক্ষে আরও এক সেশন ব্যাটিং করতে পারলে দিনটি হতে পারতো বাংলাদেশের। এরপর শুরু হয় পাকিস্তানি দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিকের রাজত্ব। কোনো বিপদ ছাড়াই দ্বিতীয় সেশন পার করে এখন তৃতীয় সেশনও পার করার পথে।

হাফসেঞ্চুরির পর এখন সেঞ্চুরির পথে আবিদ, আর হাফসেঞ্চুরি করে এখনো ক্রিজে আছেন অভিষিক্ত শফিক। ৩৩০ রানের বিপরীতে খেলতে নেমে পাকিস্তান কোনো উইকেট না হারিয়ে ১৪৫ রান তোলে। স্বাগতিকদের থেকে এখনো তারা ১৮৫ রান পিছিয়ে আছে। ১৮০ বলে ৯৩ রান নিয়ে ক্রিজে আছেন আবিদ আলী। তার সঙ্গে ১৬২ বলে  ৫২ রান নিয়ে আছেন শফিক। আবু জায়েদ রাহী-কিংবা তাইজুল ইসলাম; বাংলাদেশের কোনো বোলারই উইকেটের দেখা পাননি। প্রথম দিনের মতো দ্বিতীয় দিনও আলো স্বল্পতার কারণে খেলা হয়েছে কম। 

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ১১৪.৪ ওভারে ৩৩০/১০ (লিটন দাস ১১৪, মুশফিকুর রহিম ৯১, মেহেদি হাসান মিরাজ ৩৮*, সাদমান ইসলাম ১৪, সাইফ হাসান ১৪, নাজমুল হোসেন শান্ত ১৪, তাইজুল ইসলাম ১১, মুমিনুল হক ৬; হাসান আলী ৫/৫১)।

দ্বিতীয় দিন শেষে পাকিস্তান: ৫৭ ওভারে ১৪৫/০ রান (আবিদ আলী ৯৩*, আব্দুল্লাহ শফিক ৫২*) 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন