আর্কাইভ থেকে বাংলাদেশ

ভর্তুকি দিয়ে শিক্ষার্থীদের হাফ পাস দেয়া হোক : মির্জা ফখরুল

শিক্ষার্থীদের লেখা পড়া করতে খরচ অনেক বেশি। এর মধ্যে বাস ভাড়া বাড়িয়ে দিয়ে দেশে একটা বিপর্যয়ের সৃষ্টি করা হয়েছে। এসব ভাড়া বাড়ানোর পিছনে আওয়ামী লীগ সিনডিকেট দায়ী, তাদের লোকদের পকেট ভারী করছে। তাই হাফ পাসের দাবিতে শিক্ষার্থীরা এখন রাজ পথে। প্রয়োজনে ভর্তুকি দিয়ে শিক্ষার্থীদের হাফ পাস দেয়া হোক। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার (২৮ নভেম্বর) বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, দেশের উন্নয়ন প্রকল্পের একের পর এক ব্যয় বাড়িয়ে দিয়ে টাকা লুটপাট পরছে। যদি খালেদা জিয়া সুস্থ হয়ে ফিরে আসেন তাহলে এসব দুর্নীতি বের হয়ে আসবে। এজন্যই তাকে মুক্তি ও সুচিকিৎসা দেয়া হচ্ছে না।

তিনি বলেন, সরকার দেশে সত্যিকার অর্থে যদি শান্তি চায় তাহলে খালেদাকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

মির্জা ফখরুল বলেন, শুধু বিএনপির জন্য খালেদা জিয়াকে দরকার না, তাকে দরকার দেশের ১৮ কোটি মানুষের জন্য। তিনি একমাত্র নেত্রী যিনি স্বাধীনতা এবং সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরী। তিনি আমাদের গণতন্ত্রকে ফিরিয়ে দিতে পারেন। আমাদের অধিকারগুলোকে ফিরিয়ে দিতে পারেন। সে জন্য আমরা খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর দাবি করছি।

এ সম্পর্কিত আরও পড়ুন