আর্কাইভ থেকে আন্তর্জাতিক

সব সমস্যার সমাধান হলো ইমরানকে গ্রেপ্তার : মরিয়ম

বর্তমানে যে ভয়াবহ অর্থনৈতিক-রাজনৈতিক সংকটে প্রতিদিন বিপর্যস্ত হচ্ছে পাকিস্তান, দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান বিরোধী নেতা ইমরান খানকে গ্রেপ্তারের মাধ্যমেই তার সমাধান সম্ভব।  ইমরান খানকে গ্রেপ্তারের আগের দিন সোমবার (৮ মে) এক সংবাদ সম্মেলনে এই দাবি জানিয়েছিলেন পাকিস্তানের কেন্দ্রীয় সরকারের তথ্য ও সম্প্রচারমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব।

মঙ্গলবার (৯ মে) আন্তর্জাতিক সংবাদ সংস্থা ডন এর এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় মঙ্গলবার রাজধানী ইসলামাবাদের হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার হয়েছেন ইমরান খান। পাকিস্তানের সীমান্তরক্ষী বাহিনী রেঞ্জার্স এবং দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো’র (ন্যাব) একটি যৌথ দল বিকেলের দিকে তাকে গ্রেপ্তার করে।

কিন্তু পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যানকে গ্রেপ্তারের একদিন আগে ইসলামাবাদে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে ইমরানকে গ্রেপ্তারের দাবি জানিয়ে মরিয়ম আওরঙ্গজেব বলেন, ‘দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও দুর্নীতির দায়ে ইমরান খানকে অবিলম্বে গ্রেপ্তার করা উচিত, শাস্তি দেওয়া উচিত। তার নোংরা মানসিকতার কারণে সারা দেশ অসহনশীলতা ও সহিংসতায় ভরে উঠছে।’

‘বর্তমানে দেশের প্রয়োজন খাদ্য, কর্মসংস্থান ও বাণিজ্য। জালিয়াতি, অপকর্ম, মানসিক ব্যাধি এবং উন্মত্ততার কোনো প্রয়োজন এখন আমাদের নেই।

সফল ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান ২০১৮ সালের নির্বাচনে জয়ী হন এবং পাকিস্তানের ক্ষমতা কাঠামোর শীর্ষে থাকা সামরিক বাহিনীর আশীর্বাদ নিয়ে দেশের প্রধানমন্ত্রীও হন। কিন্তু ক্ষমতায় আসার পর থেকেই সামরিক বাহিনীর সঙ্গে তার দূরত্ব তৈরি হতে থাকে।

এই পরিস্থিতিতে ২০২১ সালের এপ্রিলে পার্লামেন্টের বিরোধী দলীয় এমপিদের অনাস্থা ভোটে পদচ্যুত হন ইমরান খান। সামরিক বাহিনীর সঙ্গেও তার সম্পর্ক আর ভালো হয়নি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন