আর্কাইভ থেকে ক্রিকেট

পাকিস্তানের নতুন হেড কোচ ব্র্যাডবার্ন

পাকিস্তানের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গ্র্যান্ট ব্র্যাডবার্ন। দুই বছরের জন্য নিউজিল্যান্ডের এই কোচকে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে বাবর আজমদের উপদেষ্টা হিসেবে কাজ করেছেন ব্র্যাডবার্ন।

কিউইদের বিপক্ষে সিরিজে ৪-১ ব্যবধানে জয় পেয়েছিল পাকিস্তান। টানা চার ম্যাচ জিতে ওয়ানডে র্যাংকিংয়ের কিছু সময়ের জন্য শীর্ষে চলে এসেছিল দলটি। সিরিজে এমন সাফল্যে ব্র্যাডবার্নকে নিয়ে বেশ খুশি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যার কারণে তাকে দুই বছরের চুক্তিতে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে দেশটি।

4️⃣7️⃣th edition of the PCB Podcast features interviews with 🇵🇰 men's team head coach Grant Bradburn, team manager Rehan Ul Haq, men's team director Mickey Arthur and batter Fakhar Zaman.

📝 https://t.co/j25DXQz4Uz
🎥 https://t.co/nTrbtGjUKZ
https://t.co/M8m5Pdliho pic.twitter.com/1M3wmD24zu

— Pakistan Cricket (@TheRealPCB) May 13, 2023

এর আগে ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে ব্র্যাডবার্নকে ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল পাকিস্তান দল। ২০২০ সাল পর্যন্ত এই দায়িত্ব পালন করেন এই কিউই কোচ। এরপর তিনি কাজ করেন লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে। আর এবার পেলেন প্রধান কোচের দায়িত্ব।

এ নিয়ে দ্বিতীয় কোনো জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ব্র্যাডবার্ন। ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত স্কটল্যান্ডের প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন ব্র্যাডবার্ন।

এ সম্পর্কিত আরও পড়ুন