আর্কাইভ থেকে ক্রিকেট

সঙ্কটাপন্ন অবস্থা টাইগারদের সাবেক কোচ হিথ স্ট্রিকের

ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ ও জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক। দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গের এক হাসপাতালে চিকিৎসা চলছে তার। ক্যানসারের একদম শেষ স্তরে সঙ্কটাপন্ন অবস্থায়  চিকিৎসা চলছে তাঁর।

শনিবার (১৩ মে) জিম্বাবুয়ের সাবেক শিক্ষা, ক্রীড়া, শিল্প ও সংস্কৃতি মন্ত্রী ডেভিড কোল্টার্ট এক টুইটের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন । টুইটে তিনি লিখেছেন, আমাদের দেশের সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন হিথ স্ট্রিক, “খুবই অসুস্থ এবং তার এখন আমাদের প্রার্থনা প্রয়োজন। অনুগ্রহ করে আমরা সবাই তার এবং তার পরিবারের জন্য প্রার্থনা করি।”

এছাড়াও জিম্বাবুয়ের বর্তমান অধিনায়ক শেন উইলিয়ামসও গণমাধ্যমকে জানিয়েছেন, হিথের কোলন ও লিভারের ক্যানসার এখন চতুর্থ স্তরে। এই পর্যায়ে আমি যা জানি, তা হলো হিথের পরিবারকে দক্ষিণ আফ্রিকায় তার কাছে যাওয়ার জন্য ডাকা হয়েছে এবং আমি বিস্তারিত কিছু জানি না।

 

জিম্বাবুয়ের সর্বকালের সেরা বোলারদের একজন।হিথ স্ট্রিক।  দেশটির হয়ে তিনি প্রথম বোলার হিসেবে ১০০ উইকেটের মালিক হয়েছিলেন। আর ৬৫ টেস্টে তার শিকার ২১৬ উইকেট। এ ছাড়া ১৮৯ ওয়ানডেতে ২৩৯টি উইকেট রয়েছে তার ঝুলিতে।

ক্রিকেটকে বিদায় বলার পরপরই টাইগারদের কোচিং করিয়েছেন তিনি। ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত বাংলাদেশের বোলিং কোচের দায়িত্বে ছিলেন তিনি। এরপর জিম্বাবুয়ের কোচিংয়ে যুক্ত হন। তবে ২০২১ সালে আইসিসি দুর্নীতিবিরোধী বিধির কয়েকটি ধারা ভঙ্গের অভিযোগে তিনি ৮ বছরের জন্য নিষিদ্ধ হন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন