আর্কাইভ থেকে ক্রিকেট

৪ পয়েন্ট এগিয়ে গেলো ম্যানসিটি

ইলকে গুন্ডোগানের জোড়া গোলে আর আর্লিং হলান্ডের একমাত্র গোলে এভারটনের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। আর এই জয়ে লিগ শিরোপা জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল সিটিজেনরা।

ইপিএলে পয়েন্ট টেবিলে মৌসুম জুড়ে এগিয়ে ছিল আর্সেনাল। তবে শেষ দিকে তাদের হোচট খায় দলটি। একের পর এক ম্যাচ ড্র করার পর ম্যানসিটির সঙ্গে ম্যাচ হেরে শিরোপা একরকম হাতের বাইরে চলে গেছে গানারদের।

রোববার লিগের ৩৫তম ম্যাচে রেলিগেশনের শঙ্কায় থাকা এভারটনের মাঠে গিয়ে ৩৭ মিনিটে প্রথম লিড পায় সিটি। জার্মান মিডফিল্ডার ইলকে গুন্ডোগানের গোলে এগিয়ে যায় ব্লুজরা।

দুই মিনিট পরই ব্যবধান ২-০ করেন আর্লিং হ্যালন্ড। গেল কয়েক ম্যাচে গোল না পাওয়ার পর চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে একরক ছায়া হয়ে ছিলেন হালান্ড। তবে ফিরতি লেগের আগেই আবার গোল পেলেন এই নরওয়ে ফরোয়ার্ড।

এরপর দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে আবারও গুন্ডোগানের গোলে ৩-০ ব্যাবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।

এই জয়ে ৩৫ ম্যাচে ৮৫ পয়েন্ট পেপ গার্দিওয়ালার দল। সমান ম্যাচে খেলে আর্সেনালের পয়েন্ট ৮১। অর্থাৎ গানারদের থেকে চার পয়েন্টের লিডে সিটিজেনরা। গোল ব্যবধানেও আর্সেনালের চেয়ে অনেক এগিয়ে ডে ব্রুইনারা। শেষ তিন ম্যাচে এক জয় ও এক সমতা করলেই তাই লিগ শিরোপা উঁচিয়ে ধরবে ম্যানসিটি।

 

এ সম্পর্কিত আরও পড়ুন