আর্কাইভ থেকে ক্রিকেট

ফিনিশিং পজিশন নিয়ে যা বললেন সাকিব

চলতি বছর ভারতে অনুষ্ঠিত হবে ক্রিকেটের সব থেকে জনপ্রিয় আসর ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন আসরকে সামনে রেখে কেমন হবে বাংলাদেশ দল না নিয়ে দেশের ক্রিকেটে পাড়ায় প্রতিনিয়ত চলছে নানা আলোচনা।  আর ফিনিশিং পজিশনে খেলা নিয়মিত মুখ মাহমুদউল্লাহ রিয়াদ আয়ারল্যান্ডের বিপক্ষে দুই সিরিজেই বাদ পড়ায় তাকে ঘিরে দেখা দিয়েছে শঙ্কা। যদিও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন, এশিয়া কাপেই এর ছাপ পাওয়া যাবে। সেখানে থাকতে পারেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

আইরিশদের বিপক্ষে সিরিজের আগে টাইগারদের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও একই সুরে কথা বলেছিলেন। এক কথায় জাতীয় দলের রাডার থেকে এখনও মুছে যায়নি রিয়াদের নাম। তবে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপে দলের সাত নম্বর পজিশনে কে খেলবেন, এটাই এখন টক অফ দ্য কান্ট্রি। এ নিয়ে জল্পনা-কল্পনা যেন থামছেই না।

আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে জয় পেলেও শেষ দিকের ব্যাটিং ব্যর্থতা ভাবাচ্ছে আরও বেশি। সিরিজ শেষে এ বিষয়ে কথা বলেছিলেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। এবার বিষয়টি নিয়ে কথা বললেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

সোমবার ইংল্যান্ডে এক অনুষ্ঠানে দলের এ পজিশন নিয়ে সাকিবের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, একটা জায়গার জন্য ৬ বা ৭ জনের অপশন। সিদ্ধান্তটা খুবই সহজ না।  বিশ্বকাপের জন্য কন্ডিশন, প্রতিপক্ষ মাথায় রেখে নির্বাচক, অধিনায়ক, কোচ সঠিক সিদ্ধান্তই নেবে।

বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, “আমি যদি ব্যক্তিগত জায়গা থেকে যদি বলি প্রতিযোগিতা কিন্তু একজনের না, বেশ কয়েক জনের। প্রতিটা খেলোয়াড়ই ওইখানে পারফর্ম করছে। যদি ঘরোয়া ক্রিকেট দেখেন, আফিফ আছে, মোসাদ্দেক, সোহান, রিয়াদ ভাই অসাধারণ খেলেছেন, দলের সঙ্গে রাব্বি আছে, মিরাজ সাতে ব্যাটিং করছে।”

সাকিব আরও  বলেন, “আমি আসলে নির্বাচক না, ডিসিশন মেকিংয়ের অংশও না। আমার জন্য বলা মুশকিল। দল নিয়ে আমি খুশি এবং আমি নিশ্চিত যারাই এই দলে থাকবে, তারা তাদের জায়গা থেকে ১৭ কোটি মানুষকে প্রতিনিধিত্ব করবে এবং বাংলাদেশের জন্য সেরাটাই দেওয়ার চেষ্টা করবে।”

 

এ সম্পর্কিত আরও পড়ুন