আর্কাইভ থেকে বাংলাদেশ

অ্যাম্বুলেন্সে ভারতীয় শাড়ি, গ্রেপ্তার ২

শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় শাড়ি, থ্রিপিস ও লেহেঙ্গা চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নাইমুল হাসান রাকিব (২৭) ও আবুল কাশেম (৩২) নামে দুই চোরাকারবারিকে হাতেনাতে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ দল। ঘটনাটি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে। 

শনিবার (৪ ডিসেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন শিমরাইল এলাকায় অভিযান চালিয়ে একটি অ্যাম্বুলেন্স তল্লাশি করে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ২০৮ পিস ভারতীয় শাড়ি, ৬৪ পিস ভারতীয় থ্রিপিস, ১৫ পিস ভারতীয় লেহেঙ্গা এবং অবৈধভাবে বিদেশি পণ্যপরিবহনের কাজে ব্যবহৃত ১টি অ্যাম্বুলেন্স জব্দ করে র‌্যাব।

র‌্যাব জানিয়েছে, আসামি নাইমুল হাসান রাকিব কুমিল্লা জেলার কোতোয়ালি থানাধীন রাচিয়া এলাকার আবদুস সাত্তারের ছেলে এবং আরেক আসামি আবুল কাশেম একই জেলার একই থানাধীন আমড়াতলী এলাকার মোসলেম উদ্দিনের ছেলে।  

র‌্যাব-১১ সহকারী পুলিশ সুপার মো. রিজওয়ান সাঈদ জিকু এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এমন তথ্য নিশ্চিত করে আরও জানান, আর্থিকভাবে লাভবান হওয়ার জন্যই তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অ্যাম্বুলেন্স চালক ও সহযোগীর ছদ্মবেশ ধারণ করে ভারত থেকে অবৈধভাবে চোরাই পথে ভারতীয় শাড়ি, থ্রিপিস ও লেহেঙ্গা এনে নারায়ণগঞ্জ, ঢাকা ও আশপাশের জেলায় ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

র‌্যাব আরো জানিয়েছে, এসব চোরাকারবারিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে এবং আসামিদের বিরুদ্ধে যথাযথ আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।  

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন