আর্কাইভ থেকে জাতীয়

সন্ত্রাস-জঙ্গিবাদের সঙ্গে যারা জড়িত, তাদের কোনো ধর্ম নেই: প্রধানমন্ত্রী

সন্ত্রাস-জঙ্গিবাদের সঙ্গে যারা জড়িত, তাদের কোনো ধর্ম নেই। শান্তির ধর্ম ইসলামের বার্তা তুলে ধরে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৯ মে) রাজধানীর আশকোনায় হজ অফিসে চলতি বছরের হজ কার্যক্রম উদ্বোধন ও হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে দেয়া বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদের সঙ্গে যারা জড়িত, তাদের কোনো ধর্ম নেই। পৃথিবীর সবচেয়ে শান্তির ধর্ম ইসলামের বদনাম করছে সামান্য কিছু লোক। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন,সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাই সোচ্চার থাকবেন। আলেম-ওলামাদেরও এ ক্ষেত্রে আমরা সম্পৃক্ত করেছি। এ ছাড়া ইউক্রেন যুদ্ধের পরও আমরা আমাদের অর্থনৈতিক অগ্রযাত্রা ধরে রাখতে পেরেছি। উন্নয়ন যাতে অব্যাহত থাকে, সেটাই আমরা চাই,।

এ সময় অতীতের অনিয়ম-ভোগান্তি কাটিয়ে হজ কার্যক্রম সহজ করার চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল সেবা, ই-হজ ব্যবস্থাপনা, মক্কা রোড সার্ভিসসহ বর্তমান সরকারের নানা উদ্যোগে হজ ব্যবস্থাপনা এখন বেশ সুষ্ঠু।

হজ ব্যবস্থাপনার সফলতার ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকার পাশাপাশি প্রাকৃতিক কিংবা অগ্নিসন্ত্রাসের মতো মানবসৃষ্ট দুর্যোগ যেন বাংলাদেশের কোনো ক্ষতি করতে না পারে, হজে গিয়ে সে দোয়া করতে হজযাত্রীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

 

এ সম্পর্কিত আরও পড়ুন