আর্কাইভ থেকে ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করলো ম্যানইউ

একের পর এক সুযোগ নষ্ট করল চেলসির খেলোয়াড়রা। প্রথমার্ধেই দুই গোল করে চালকের আসনে বসে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর জালের দেখা পেল আরও দুইবার। দারুণ জয়ে প্রিমিয়ার লিগের টেবিলে শীর্ষ চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করে ফেলল এরিক টেন হাগের দল।

ওল্ড ট্র্যাফোর্ডে বৃহস্পতিবার রাতে প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-১ গোলে জিতেছে ইউনাইটেড। নিজেদের মাঠে ৬ষ্ঠ মিনিটেই ইউনাইটেডকে এগিয়ে দেন কাসেমিরো। প্রথমার্ধের যোগ করা সময়ে আরেকটি গোল এনে দেন অ্যান্থনি মার্শাল। ৭৩ মিনিটে পেনাল্টি থেকে ব্রুনো ফার্নান্দেজ আর ৭৮ মিনিটে মার্কাস রাশফোর্ড চতুর্থ গোলটি করেন। শেষ দিকে চেলসির হয়ে এক গোল শোধ দেন জোয়াও ফেলিক্স।

শেষ পর্যন্ত ৪-১ ব্যবধানে চেলসিকে হারিয়ে ৩ পয়েন্ট তুলে নিল ম্যানচেস্টার ইউনাইটেড।

এই জয়ে শেষ হয়ে গেল লিভারপুলের শীর্ষ চারে থেকে মৌসুম শেষের ক্ষীণ আশা। ইয়ুর্গেন ক্লপের দলকে সামনের মৌসুমে খেলতে হবে ইউরোপা লিগে।

৩৭ ম্যাচ শেষে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৯, আর্সেনালের ৮১, ইউনাইটেডের ৭১ ও নিউক্যাসলের ৭০। এই চারটি দল চ্যাম্পিয়নস লিগে জায়গা নিশ্চিত করেছে।

৬৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা লিভারপুলকে এখন খেলতে হবে ইউরোপা লিগে।

এবারের চ্যাম্পিয়নস লিগে প্রিমিয়ার লিগ থেকে যে চারটি দল অংশ নিয়েছিল, তার মধ্যে টটেনহাম ও চেলসির জায়গা হচ্ছে না সামনের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ বা ইউরোপা—কোথাও। টটেনহাম ৫৭ পয়েন্ট নিয়ে আছে আট নম্বরে, ১৬ ম্যাচ হেরে ৪৩ পয়েন্ট নিয়ে চেলসির অবস্থান ১২ নম্বরে।

এ সম্পর্কিত আরও পড়ুন